Thikana News
০২ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪
ক্ষোভে বাতিল খালেদা জিয়ার জন্য দোয়া মাহফিল 

বিএনপির কমিটি নেই, তবুও নিষ্ক্রিয়রা বাগিয়ে নিচ্ছে পদ

বিএনপির কমিটি নেই, তবুও নিষ্ক্রিয়রা বাগিয়ে নিচ্ছে পদ
দীর্ঘদিন যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি নেই। পদ-পদবী না থাকার পরও অনেকটা ত্যাগ স্বীকার করে দলের সাংগঠনিক কার্যক্রমকে এগিয়ে নিয়ে চলেছেন, সেইসব পরীক্ষিত নেতারা রাগ-অভিমান ও ক্ষোভে ফুঁসছেন। পরিস্থিতি এতটাই বদলে গেছে যে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতায় আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠান বাতিল ঘোষণা করেছেন। 
ক্ষুব্ধ নেতারা বলছেন- দলের হাইকমান্ডের কিছু লোক ব্যক্তিস্বার্থে দল পরিচালনা করছেন। এখানে যোগ্যতা আর ত্যাগ বলতে কিছু নেই। চামচা প্রকৃতির নেতাদের তারা মূল্যায়ন করছেন। অর্থের বিনিময়ে অযোগ্যদের বড় বড় পদ দেওয়া হচ্ছে। এভাবে একটি দল চলতে পারে না। 
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। সর্বগেত ২৩ জুন রোববার তার হৃদযন্ত্রে পেসমেকার স্থাপন করা হয়েছে। খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশে-প্রবাসে দোয়া করা হচ্ছে। যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে গত ২৪ জন সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের শেফ মহল রেস্টুরেন্টে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মী ছাড়াও নিউইয়র্কে কর্মরত সাংবাদিকদের দোয়া মাহফিলে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে কোনো কারণ উল্লেখ না করেই অনুষ্ঠানটি বাতিল করা হয়। 
এ ব্যাপারে যোগাযোগ করা হলে গণমাধ্যমে আমন্ত্রণের দায়িত্বপ্রাপ্ত নেতা ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূঁইয়া ঠিকানাকে জানান, সিনিয়র নেতাদের পরামর্শে দোয়া মাহফিল বাতিল করা হয়েছে। ক্ষোভ ও অভিমানে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে এমন শোনা যাচ্ছে। এ ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি। 
এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি নেই। অনেক অযোগ্য ও নিষ্ক্রিয় লোক বড় বড় পদ বাগিয়ে নিচ্ছেন। এ কারণে নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ থাকতেই পারে। দোয়া মাহফিল বাতিল প্রসঙ্গে তিনি বলেন, বড় আয়োজনে মসজিদে হবে। এজন্য ২৪ জুন সোমবারের আয়োজনটি বাতিল করা হয়েছে। 
নাম প্রকাশে একজন সিনিয়র নেতা ঠিকানাকে বলেন, গত প্রায় এক যুগ ধরে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি নেই। সিনিয়র চারজন নেতাকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে। অন্যদিকে বহু অযোগ্য ও নিষ্ক্রিয় নেতাকে প্রায়ই বিভিন্ন ধরনের পদ-পদবী দেওয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে। এসব কারণে ত্যাগী নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও হতাশা বাড়ছে, যার সর্বশেষ বহিঃপ্রকাশ ঘটলো খালেদা জিয়ার সুস্থতায় আহ্বান করা দোয়া মাহফিল বাতিলের মাধ্যমে। 
এখানে উল্লেখ্য. সম্প্রতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ, স্পেশাল অ্যাসিস্ট্যান্ট ও অন্যান্য পদে বেশ কয়েকজন প্রবাসী নেতাকে অন্তর্ভূক্ত করা হয়েছে, যারা দীর্ঘদিন দলে নিষ্ক্রিয়। 
কমেন্ট বক্স