Thikana News
০২ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪
ডাইভারসিটি প্লাজার যথেচ্ছ ব্যবহার

নেপালিদের হামলায় জখম বাংলাদেশি আমেরিকান সেনাসদস্য

নেপালিদের হামলায় জখম বাংলাদেশি আমেরিকান সেনাসদস্য নিউইয়র্ক : দুই নেপালিকে ঘিরে রেখেছে পুলিশ। পাশে ডাইভার্সিটি প্লাজা
নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ৭৩ স্ট্রিট এবং ৭৪ স্ট্রিটের মধ্যবর্তী ৩৭ রোড দিয়ে একসময় বাস চলাচল করতো। প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটতো। তৎকালীন সিটি কাউন্সিল মেম্বর ড্যানিয়েল ড্রমের উদ্যোগে জায়গাটি বিনোদনের জন্য প্রস্তুত করা হয়। নাম দেওয়া হয় ডাইভারসিটি প্লাজা। কিন্তু বিনোদন দূরে থাক, ডাইভারসিটি প্লাজা এখন এই এলাকার ব্যবসায়ীদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। 
মদ-গাঁজাসহ মাদক সেবনকারী এবং ছিঁচকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে ডাইভারসিটি প্লাজা। ব্যবসায়ীদের জন্য হয়েছে বিষফোঁড়া। আর সাধারণ পথচারীদের জন্য এখন আতঙ্ক এই ডাইভারসিটি প্লাজা। 
গত ২৩ জুন রোববার দিবাগত রাতে ডাইভারসিটি প্লাজায় একদল দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন একজন বাংলাদেশি আমেরিকান সেনা সদস্য। নেপালি এসব দুর্বৃত্ত ওই সেনা সদস্যকে কিল ঘুষি মারার পাশাপাশি স্টিলের চেয়ার দিয়ে পিটিয়েছে। পুলিশ এ ঘটনায় দুই নেপালিকে গ্রেপ্তার করে। 
নাম প্রকাশে অনিচ্ছুক ওই সেনা সদস্য জানান, তিনি ডাইভারসিটি প্লাজায় অবস্থিত একটি রেস্টুরেন্টে খাবার কিনতে যান। এসময় দেখতে পান সংঘবদ্ধ নেপালি দুর্বৃত্ত একজন বাংলাদেশি পথচারিকে উত্যক্ত করছে। তিনি প্রতিবাদ করতে গেলে দুর্বৃত্তরা তার ওপর চড়াও হয়। তাদের হামলায় তিনি কপালে গুরুতর জখম হন। পরে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি বলেন, তিনি একজন ভেটেরান। সদ্য একটি দেশ থেকে তিনি যুক্তরাষ্ট্রে ফিরেছেন। এজন্য নিজের পরিচয় প্রকাশ করতে রাজি নন। 
সরেজমিনে দেখা গেছে, ডাইভারসিটি প্লাজা বিনোদনের জন্য করা হলেও সেটি এখন স্টিট ভেন্ডরদের দখলে চলে গেছে। বিকাল হলেই সেখানে দোকান বসে। ইদানিং খাবারের গাড়িও অবস্থান করছে। অন্যদিকে সন্ধ্যার পর ডাইভারসিটি প্লাজায় মদ-গাঁজাসহ মাদক সেবনকারী এবং ছিঁচকে সন্ত্রাসীরা অবস্থান নেয়। এ ব্যাপারে এলাকার ব্যবসায়ীরা বহু অভিযোগ করেছেন। কিন্তু কোনো কাজে আসে না তাদের অভিযোগ। 

 
কমেন্ট বক্স