Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 
বাংলাদেশ সোসাইটির নির্বাচন 

যোগ্যতাকে প্রাধান্য দিন আঞ্চলিকতাকে নয়

রুহুল-জাহিদ প্যানেল 
যোগ্যতাকে প্রাধান্য দিন আঞ্চলিকতাকে নয়


যোগ্যতাকে প্রাধান্য দিন, আঞ্চলিকতাকে নয়। আর যোগ্য প্যানেল হিসাবে রুহুল-জাহিদ প্যানেলকে বিজয়ী করে বাংলাদেশ সোসাইটিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিশিষ্টজন ও শুভাকাক্সক্ষীরা। গত ১৪ অক্টোবর সোমবার রাতে নিউইয়র্কে ব্রুকলিন ও কুইন্সের সীমারেখায় অবস্থিত ওজোনপার্কে একটি পার্টি রুহুল-জাহিদ প্রথম প্যানেলের পরিচিতি ও নির্বাচনী জনসভায় এ আহবান জানান তারা। 
রুহুল-জাহিদ প্যানেলের ওজোন পার্ক নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মাহি উদ্দিনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন বাংলাদেশ সোসাইটির সভাপতি ও রুহুল-জাহিদ প্যানেলের কার্যকরী সদস্য প্রার্থী মোহাম্মদ রব মিয়া, রুহুল-জাহিদ প্যানেলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক বোরহান উদ্দিন কফিল, যুগ্ম আহ্বায়ক এম. বাসেত রহমান, সদস্য সচিব জে মোল্লা সানি, প্রধান সমন্বয়কারী আনোয়ারুল ইসলাম আনোয়ার, জালালাবাদ অ্যাসোসিয়েশনের একাংশের সভাপতি মইনুল ইসলাম, মুন্সীগঞ্জ-বিক্রমপুর অ্যাসোসিয়েশনের আহ্বায়ক শাহাদাত হোসেন, বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি নাজমুল হাসান মানিক, রুহুল-জাহিদ প্যানেলের জ্যামাইকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আবু নাসের, ওজোনপার্কের সদস্য সচিব গৌছ খান, বিশিষ্ট ব্যবসায়ী বিলাল চৌধুরী, সাংবাদিক আব্দুল করিম প্রমুখ। 
জনসভায় রুহুল-জাহিদ প্যানেলের সভাপতি পদপ্রার্থী রুহুল আমিন সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাহিদ মিন্টুসহ কার্যকরী পরিষদের অন্যান্য প্রার্থীরা বক্তব্য দেন। সভায় কানায় কানায় পুর্ণ ছিল পার্টি হলটি। বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। 
বাংলাদেশ সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী রুহুল আমিন সিদ্দিকী বলেন, বাংলাদেশ সোসাইটি পরিচালনায় আমাদের প্যানেলের প্রার্থীরা যোগ্য ও পরীক্ষিত। বাংলাদেশ সোসাইটিকে আরো কল্যাণমুখী করতে আপনাদের অকুণ্ঠ সহযোগিতা কামনা করে তিনি বলেন, আমরা একটি বড় পরিসরে জায়গা ও ভবন খোঁজা শুরু করেছি। বাংলাদেশ সেন্টার গড়ে তোলার বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমরা নির্বাচনী মেনিফেস্টো প্রকাশ করেছি। 
সাধারণ সম্পাদক প্রার্থী জাহিদ মিন্টু বলেন, প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশ ভবন সময়ের দাবি। আমাদের প্যানেল নির্বাচিত হলে বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠা করবো, যেখানে কমিউনিটি সেন্টার, স্বাস্থ্যসেবা, ইবাদত ও রিক্রেরিয়েশনের ব্যবস্থা থাকবে। এসময় তিনি সবার সহযোগিতা কামনা করেন।
জনসভায় অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশ সোসাইটির নির্বাচনী কোন প্রার্থী কোন এলাকার তা কোনোভাবে যোগ্যতার মাপকাঠি হতে পারে না। আঞ্চলিকতাকে নয়, যোগ্যতাকেই প্রাধান্য দেওয়া উচিত বলে উল্লেখ করেন বক্তারা। 
এদিকে ১৫ অক্টোবর মঙ্গলবার রাতে নিউইয়র্কের এলমহার্স্টে পাঠশালা রেস্টুরেন্টে রুহুল-জাহিদ প্যানেলের এক মতবিনিময় সভার আয়োজন করে লক্ষ্মীপুর ডিস্ট্রিক্ট ফ্রেন্ডস ফোরাম। সংগঠনের সভাপতি এম. খোরশেদ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম. আনোয়ার হোসেন পলাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় রুহুল-জাহিদ প্যানেলকে বিজয়ী করার আহ্বান জানানো হয়। 
মতবিনিময় সভায় সভাপতি প্রার্থী রুহুল আমিন সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক প্রার্থী জাহিদ মিন্টুসহ অন্যান্য প্রার্থীরা উপস্থিত ছিলেন। সভায় জাহিদ-রুহুল প্যানেলকে অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করেন উপস্থিত লক্ষ্মীপুরবাসী। 
নির্বাচনে রুহুল-জাহিদ পরিষদের প্রার্থীরা হলেন- সভাপতি রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী, সহ-সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পদে জাহিদ মিন্টু, সহ-সাধারণ সম্পাদক সারওয়ার খান বাবু, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সাদী মিন্টু, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায় চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক নাসির আইয়ুব, সাহিত্য সম্পাদক রোমানা আহমেদ, ক্রীড়া সম্পাদক আলমগীর হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক শাহনাজ হোসেন, কার্যকরী সদস্য আব্দুর রব মিয়া, তাজু মিয়া, একেএম রফিকুল ইসলাম ডালিম, মো. সাইফুল ইসলাম।
 
 
কমেন্ট বক্স