Thikana News
২০ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

জেবিবিএ দিয়ে শেষ হলো  এ বছরের পথমেলা

জেবিবিএ দিয়ে শেষ হলো  এ বছরের পথমেলা


নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন এনওয়াই (জেবিবিএ)-এর পথমেলা হয়ে গেল গত ১৪ সেপ্টেম্বর শনিবার। এদিন জাকসন হাইটসের ৩৭ রোড (৭৭ স্ট্রিট বিটুইন ৭৫ স্ট্রিট) পরিণত হয় বাংলাদেশিদের মিলনমেলায়। 
মেলা প্রাঙ্গণে বিশাল মঞ্চে ছিল প্রিয় শিল্পীদের গান। জনপ্রিয় কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন ও প্রতীক হাসানসহ দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের গান মাতিয়ে রাখে উপস্থিত দর্শক-শ্রোতাদের। মেলায় ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র, যার প্রতিটি পুরস্কার ছিল নগদ অর্থ প্রায় ১৫ হাজার ডলার। প্রথম পুরস্কার ছিল নগদ পাঁচ হাজার ডলার। 
পথমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেবিবিএ’র কর্মকর্তারা। এসময় মেলার অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন। মেলায় বিভিন্ন পণ্যের পসরা দিয়ে সাজানো ছিল স্টলগুলো। এখানে শাড়ী, চুড়ি, গহনার পাশাপাশি ছিল দেশীয় মুখরোচক খাবার। মেলায় আগত দর্শকরা অনুষ্ঠান উপভোগ করার পাশাপাশি এসব খাবার উপভোগ করেন। 
জেবিবিএ’র পথমেলায় বাংলাদেশ সোসইটির আসন্ন নির্বাচনী ঢামাডোল লক্ষ্যণীয় ছিল। আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিতব্য এ নির্বাচনে প্রায় ১৮ হাজার বাংলাদেশি ভোটাধিকার প্রয়োগ করবেন। আর প্রবাসী ব্যবসায়ীদের এই পথমলায় নির্বাচনী প্রার্থীরাও একটা বড় সুযোগ পেয়ে যান। রুহুল-জাহিদ ও সেলিম-আলী প্যানেলের প্রার্থীরা মেলায় উপস্থিত থেকে ঘণ্টার পর ঘণ্টা ভোটারদের সাথে কুশলাদি বিনিময় করেন। মেলার উদ্যোক্তারা মঞ্চে নিয়ে উভয় প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। এতে শুভেচ্ছা বক্তব্য দেন সভাপতি প্রার্থী আতাউর রহমান সেলিম ও মো. রুহুল আমিন সিদ্দিকী। এসময় সেলিম-আলী প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলীসহ অন্যান্য প্রার্থীরা উপস্থিত ছিলেন। 
মেলা মঞ্চে উপস্থিত এবং শুভেচ্ছা বক্তব্য দেন মেলার টাইটেল স্পন্সর গোল্ডেন এজ হোমকেয়ারের কর্ণধার ও আজকাল সম্পাদক শাহনেওয়াজ, জেবিবিএ’র একাংশের সভাপতি গিয়াস আহমেদ, ডেমোক্রেটিক পার্টির কুইন্স ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. আজিজ, জেবিবিএ’র সাবেক জাকারিয়া মাসুদ জিকো, জেবিবিএ’র একাংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, খলিল ফুডসের কর্ণধার ও জনপ্রিয় শেফ খলিলুর রহমান, আরেক অংশের সাধারণ সম্পাদক তারেক হাসান খান, সারোয়ার খান বাবু, কামরুজ্জামান বাচ্চু, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, অ্যাসেম্বলি মেম্বার জেনিফার রাজকুমার, অ্যাসেম্বলি মেম্বার স্টিভেন রাগা প্রমুখ। 
মেলায় নিউইয়র্ক স্টেট জেনিফার রাজকুমার কমিউনিটিতে অবদান রাখার জন্য শাহনেওয়াজ ও গিয়াস আহমেদকে সাইটেশন প্রদান করেন। 
জ্যাকসন হাইটস পথমেলাকে সফল করতে গোল্ডেন এজ হোমকেয়ারের প্রেসিডেন্ট ও আজকাল সম্পাদক শাহ নেওয়াজকে চেয়ারম্যান করে গঠিত হয়েছিল পথমেলা উদযাপন কমিটি। এর আহবায়ক ও মেম্বার সেক্রেটারি ছিলেন যথাক্রমে কামরুজ্জামান কামরুল ও তারেক হাসান খান। প্রধান উপদেষ্টা ছিলেন যথাক্রমে জেবিবিএ দুই অংশের সভাপতি যথাক্রমে গিয়াস আহমেদ ও হারুণ ভূঁইয়া। প্রধান সমন্বয়ক ও সমন্বয়কের দায়িত্ব পালন করেন সেলিম হারুন ও জেড আলম নমি। কমিটিতে আরও দায়িত্ব পালন করেন মনসুর চৌধুরী, মোল্লা মাসুদ ও মফিজুর রহমান। 
মেলা মঞ্চে নিউইয়র্কের জনপ্রিয় শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন শাহ মাহবুব, রানো নেওয়াজ, কৃষ্ণা তিথি, নীলিমা শশী, কামরুজ্জামান বকুল, শামীম সিদ্দিকী, তৃণিয়া হাসান, রায়ান তাজ, অনিক রাজ প্রমুখ।  
মেলায় অন্যতম আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। প্রতিটি টিকেটের মূল্য ছিল ১০ ডলার। আর এই ১০ ডলারের বিনিময়ে প্রথম পুরস্কার পাঁচ হাজার ডলার। মোট ১০টি পুরস্কার ছিল, প্রতিটি পুরস্কার ছিল নগদ অর্থ। প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন জাতিগোষ্ঠীর মানুষ র‌্যাফেল ড্র’র টিকেট কেনেন। তারা অনুষ্ঠানও উপভোগ করেন। 
মেলা মঞ্চের অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন রুহুল সরকার, সোনিয়া সিরাজ ও সাদিয়া খন্দকার। 
উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর জেবিবিএ’র মেলা হওয়ার কথা ছিল। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে তারিখ পরিবর্তন করে ১৪ সেপ্টেম্বর শনিবার করা হয়। আর এই মেলার মাধ্যমে দুই জেবিবিএ একীভূত হওয়ার আহ্বানে শেষ হলো এ বছরের পথমেলা। 

কমেন্ট বক্স