Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
চট্টগ্রাম সমিতির আসন্ন নির্বাচন

১৯টি পদে মনোনয়নপত্র  জমা দিলেন ৩৯ প্রার্থী

১৯টি পদে মনোনয়নপত্র  জমা দিলেন ৩৯ প্রার্থী নিউ ইয়র্ক : বাঁ থেকে চট্টগ্রাম সমিতির নির্বাচনে মনোনয়ন দাখিল করছেন মাকসুদ-মাসুদ এবং তাহের-আরিফ পরিষদের নেতৃবৃন্দ।


প্রবাসের অন্যতম বড় আঞ্চলিক সংগঠন চট্টগ্রাম অ্যাসোসিয়েশন অব আমেরিকার (চট্টগ্রাম সমিতি) আসন্ন নির্বাচনে কার্যকরী কমিটির ১৯টি পদে ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত ৭ সেপ্টেম্বর শনিবার ব্রুকলিনের নিজস্ব কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দেন প্রতিদ্বন্দ্বী মাকসুদ-মাসুদ ও তাহের আরিফ প্যানেলের প্রার্থীরা। এসময় সেখানে আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়। 
প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার শেখ মো. খালেদ, নির্বাচন কমিশনার যথাক্রমে মোহাম্মদ রুহল আমিন হোসেন, শাহাব উদ্দিন সাগর, মোহাম্মদ সেলিম হারুন ও ইঞ্জিনিয়ার মোহাম্মদ এ. হান্নান চৌধুরী মনোয়নপত্র গ্রহণ করেন। 
মাকসুদ-মাসুদ প্যানেলের সভাপতি প্রার্থী মাকসুদুল এইচ. চৌধুরী জানান, চট্টগ্রাম সমিতির আসন্ন নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সৎ, যোগ্য মেধাবী ও সাংগঠনিক অভিজ্ঞতা সম্পন্ন একঝাঁক তরুণের সমন্বয়ে গঠিত মাকসুদ-মাসুদ পরিষদ ১৯টি পদের সবকটিতে মনোনয়নপত্র দাখিল করে। তাদের প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি মাকসুদুল হক চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মুক্তাদির বিল্লাহ, সহ-সভাপতি আলী আকবর বাপ্পী, সহ-সভাপতি মো. আইয়ুব আনসারী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ এইচ সিরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন মিয়া, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফরহাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ সুমন উদ্দিন, সহকারী কোষাধ্যক্ষ তমাল কান্তি চৌধুরী, দপ্তর সম্পাদক শিমুল বড়ুয়া, সহকারী দপ্তর সম্পাদক মোহাম্মদ জে আবেদীন আতিক, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সুশান্ত দত্ত, সমাজকল্যাণ সম্পাদক আক্তার উল আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. এ ওয়াদুদ, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ জে আজম জাহেদ, কার্যনির্বাহী সদস্য নুরুস সাফা, মোহাম্মদ এস আলী ও মোহাম্মদ শাহ আলম।
তাহের-আরিফ প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি মোহাম্মদ আবু তাহের, সিনিয়র সহ-সভাপতি মো. আলী নূর, সহ-সভাপতি হাজী মোহাম্মদ টি. আলম ও ফরিদ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ আরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাধারণ মো. কলিম উল্লাহ, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ নওশাদ কামাল, সাংগঠনিক সম্পাদক  মো. মহসীন, কোষাধ্যক্ষ শফিকুল আলম, সহকারী কোষাধ্যক্ষ মো. নূরুল আমিন, দপ্তর সম্পাদক অজয় পি. তালুকদার, সহকারী দপ্তর সম্পাদক ইমরুল কায়সার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. এনামুল চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ এ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ জাভেদ শফি, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ঈশা এবং কার্যনির্বাহী সদস্য মো. নাসির চৌধুরী, পল্লব রায় ও মোহাম্মদ. এম উদ্দীন। 
স্বতন্ত্র সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ এম. চৌধুরী খোকন। 
নির্বাচন কমিশনার মোহাম্মদ সেলিম হারুন ও নির্বাচন কমিশনার কমিশনের মুখপাত্র শাহাব উদ্দিন সাগর জানান, ১০ সেপ্টেম্বর মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে। সবগুলো মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৮ সেপ্টেম্বর বুধবার। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২১ সেপ্টেম্বর শনিবার। নির্বাচন ১৯ অক্টোবর শনিবার।

কমেন্ট বক্স