Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

আইওয়ায় হাইস্কুলে গোলাগুলিতে নিহত ১

আইওয়ায় হাইস্কুলে গোলাগুলিতে নিহত ১ ছবি সংগৃহীত


যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডালাস কাউন্টির একটি হাইস্কুলে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে আইওয়ার পেরি হাইস্কুলে গোলাগুলি ঘটনা ঘটে।

গোলাগুলির ঘটনা নিশ্চিত করেছে ডালাস কাউন্টি শেরিফের অফিস। ঘটনাস্থলে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই রয়েছে। তবে নিহত ও আহতদের বিস্তারিত তথ্য জানায়নি পুলিশ।

শীতের ছুটির পর বৃহস্পতিবারই স্কুলে ফিরেছে শিক্ষার্থীরা। পেরি কমিউনিটি স্কুলটিতে প্রায় ১ হাজার ৭৮৫ জন শিক্ষার্থী রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় সময় সকাল ৭টা ৪০ মিনিটের দিকে প্রথম গুলির শব্দ শোনা যায়। স্কুলের গেটে অভিভাবকদের সঙ্গে শিক্ষার্থীদের কান্না করতে দেখা যায়।

আহতদের স্থানীয় মার্সিওয়ান ডেশ মইনস মেডিকেল সেন্টারে নিয়ে ভর্তি করা হয়েছে। হাসপাতালের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কতজন হতাহত হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ জানায়নি।

গোলাগুলির ঘটনায় নিন্দা জানিয়েছেন পেরি কমিউনিটি স্কুল ডিস্ট্রিক্টের বোর্ড প্রেসিডেন্ট লিন্ডা আন্দর্ফ। তিনি বলেন, ‘এটা খুবই ভয়ংকর ও ঘৃণ্যতম কাজ।’

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী বিবেক রামাস্বামী স্কুলে গোলাগুলির ঘটনায় শোক প্রকাশ করেছেন। বৃহস্পতিবার বিকেলে পেরিতে একটি প্রচারণা অনুষ্ঠানে যাওয়ার কথা রয়েছে তার। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘পেরিতে গোলাগুলির ঘটনায় হতাহতদের জন্য প্রার্থনা করুন।’

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স