Thikana News
২৩ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪


 

৭ জেলায় হামলা সংঘর্ষ, নির্বাচনী অফিস ভাঙচুর

৭ জেলায় হামলা সংঘর্ষ, নির্বাচনী অফিস ভাঙচুর ৭ জেলায় হামলা সংঘর্ষ, নির্বাচনী অফিস ভাঙচুর


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধের জেরে সাত স্থানে হামলা-সংঘর্ষ হয়েছে। ভাঙচুর করা হয়েছে নির্বাচনী অফিস। গত বুধবার ও গতকাল বৃহস্পতিবারের এসব ঘটনায় ছয়জন আহত হয়েছেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জ-১ (মুকসুদপুর-কাশিয়ানীর একাংশ) আসনে নৌকার সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর (ঈগল) সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে।

এতে তিনজন আহত হয়েছেন। গত বুধবার বিকেলে মুকসুদপুর উপজেলার নওহাটা বাজারে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। তবে অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান টুটুল বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে নয়, রাস্তায় গাড়ি ও মোটরসাইকেলের পাশ কাটানো নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মুকসুদপুর থানায় মামলা করা হয়েছে।

বগুড়া : বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী অজয় কুমার সরকারের এক কর্মীকে পেটানোর অভিযোগ উঠেছে আদমদীঘি ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের বিরুদ্ধে। গত বুধবার রাতে উপজেলার রহিম উদ্দীন কলেজ গেটে ঘটনাটি ঘটে। মারধরের শিকার শামসুল ইসলাম আদমদীঘি উপজেলা শ্রমিক লীগের সভাপতি।

জানতে চাইলে জিল্লুর রহমান বলেন, ‘মারধরের ঘটনা সত্য, তবে তা নির্বাচন নিয়ে নয়।

শামসুল দলেরই ছোট ভাই, অথচ সে আমাকে নিয়ে আজেবাজে মন্তব্য করে। এ কারণে আমার কিছু কর্মী তাকে চড়-থাপ্পড় দিয়েছে।’

নাটোর : নাটোরে স্বতন্ত্র প্রার্থী মো. আহাদ আলী সরকারের নির্বাচনী ক্যাম্পে চেয়ার ভাঙচুর ও পোস্টার ছেঁড়ার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাতে সদর উপজেলার দত্তপাড়া বাজারে এই ঘটনা ঘটে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী রঞ্জিত সরকারের একটি নির্বাচনী কার্যালয়ে চেয়ার-টেবিল ভাঙচুর, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে।

গত বুধবার সন্ধ্যায় ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে স্থাপিত নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে। স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও তাঁর আত্মীয়স্বজনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। 

তবে অভিযোগ অস্বীকার করে মোয়াজ্জেম হোসেন বলেন, ‘আমি কোথাও ভাঙচুর বা হামলায় জড়িত নই। বরং আমার নেতাকর্মীদের হুমকিধমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে।’

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় বসতবাড়িতে হামলা করে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদের কর্মী জুবেদা খাতুনকে মারধরের অভিযোগ উঠেছে। গতকাল সকালে উপজেলার সিডস্টোর বাজারের খাঁপাড়া এলাকায় আলাউদ্দিনের বাড়িতে হামলার ওই ঘটনা ঘটে। জুবেদা খাতুন বলেন, তিনি আওয়ামী লীগের কর্মী। নৌকার প্রতিপক্ষ এক প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে রাজি না হওয়ায় তাঁর বাড়িতে হামলা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমানের সমর্থক ইকবাল হোসেনকে (৩২) তুলে নিয়ে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ফিরোজুর রহমানের প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক গতকাল রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মুসা আনসারীর নাম উল্লেখ করা হয়। তবে মুসা আনসারী অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘এসব বিষয় বানানো। মিথ্যা অভিযোগ আনা হয়েছে। আমি কেন কাউকে তুলে আমার বাসায় নিয়ে যাব।’

দুর্গাপুর (রাজশাহী) : রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী অফিসে ককটেল হামলা হয়েছে। গতকাল সন্ধ্যায় দুর্গাপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড সিংগা পূর্বপাড়ায় ঈগল প্রতীকের নির্বাচনী অফিসে এ হামলা চালানো হয়।

দুর্গাপুর থানার ওসি খায়রুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পাশে একটি দোকানে সিসি ক্যামেরা রয়েছে। আমরা ফুটেজ সংগ্রহ করে দেখে ব্যবস্থা নেব।’

ঠিকানা/এসআর


কমেন্ট বক্স