Thikana News
২৩ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪


 
সভাপতি এড. মতিউর, সা. সম্পাদক এড. রশীদ

বাংলাদেশ ল’ সোসাইটির নতুন কমিটি

বাংলাদেশ ল’ সোসাইটির নতুন কমিটি


বাংলাদেশ ল’ সোসাইটি ইউ এসএ ইন্ক এর ২০২৩-২০২৪ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৩ ডিসেম্বর শনিবার। মামা’জ পার্টি হলে নির্বাচনে ভোট দেন ভোটাররা সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুল হাই  কাইয়ূম, নির্বাচন কমিশনার মোহাম্মদ বাশার, সৈয়দ নজরুল ইসলাম। ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহনে যথাসময়ে ভোট গ্রহন সম্পন্ন হয়।
১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে শুধুমাত্র সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে নির্বাচিত হন এ্যাডভোকেট এম মতিউর রহমান ও  সাধারণ সম্পাদক পদে নির্বাচিত এডভোকেট আব্দুর রশিদ। 
বাকী পদগুলো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ ময়ীন উদ্দিন জুনেল, সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট রুবিনা মান্নান। এছাড়াও যুগ্ন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, প্রকাশনা সম্পাদক, সমাজকল্যাণ সম্পাদক, কার্য্যকরী সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।। 
ভোট গনণা শেষে প্রধান নির্বাচন কমিশনার আব্দুল কাইয়্যূম চৌধুরী ফলাফল ঘোষণা করেন। নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সকলকে, প্রার্থী এবং ভোটারদের সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান। নির্বাচনে বিজয়ী এবং পরাজিত সকলেই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রশংসা করেন। সকলেই ঐক্যবদ্ধভাবে বাংলাদেশ ল’ সোসাইটিকে উত্তোরোত্তর সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে প্রত্যাশা ব্যক্ত করেন।
নবনির্বাচিত কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক বাংলাদেশ ল’ সোসাইটির সকল সদস্য সহ নির্বাচন কমিশনদের ধন্যবাদ জানিয়েছেন। সব শেষে নৈশ ভোজের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। 
১১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের কর্মকর্তারা হলেন: প্রেসিডেন্ট :এড. মোঃ মতিউর রহমান, সহ-সভাপতি-পদে এড: সাইয়েদ মঈন উদ্দিন জুনেল ও এড: রুবিনা মান্নান এবং সাধারণ সম্পাদক: সাধারণ সম্পাদক: এড. আব্দুর রশিদ, যুগ্ম সম্পাদক -১: এড. সোনিয়া আক্তার, যুগ্ম সম্পাদক-২: এড. সাব্বির আহমেদ মাসার, অর্থ সম্পাদক: এড. মাহবুব আলম, সাংগঠনিক সম্পাদক: এড. মো আতিকুর রহমান শাবু, প্রচার ও প্রকাশনা সম্পাদক: এড. শ্রী জয়জিত আচার্য্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক: এড. রেদওয়ানা রাজ্জাক ( সেতু) ও অফিস সম্পাদক: খুববাতুন নেছা, সমাজ কল্যাণ সম্পাদক: এড. তাহমিনা আক্তার (সুইটি), কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে এড. আব্দুস শহিদ আজাদ, এড. নুরুল ইসলাম মইনুল, রেশমা হোসাইন, এড. ফৌজিয়া আরফিন, এড. মো: মুহি উদ্দিন।
এদিকে বাংলাদেশ ’ল সোসাইটি ইউ,এস,এ ইনকের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা, কবিতা পাঠের আসর, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বি.এল.এস এর নির্বাচন ২০২৩ইং এর প্রার্থী পরিচিতি সভা আনন্দঘন পরিবেশে ও ব্যাপক উৎসাহ উদ্দীপনায় অনুষ্ঠিত হয়। গত ১৬ই ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় জ্যাকসন হাইটস মামা’জ পার্টি হলে এটি অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি এডভোকেট মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট সাইয়েদ মঈন উদ্দিন জুনেল-এর সঞ্চালনায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা পর্বে বক্তব্য রাখেন উপদেস্টা এটনী মঈন চৌধুরী, উপদেস্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট কাজী শামসুদ্দোহা, সাবেক সভাপতি এডভোকেট মুজিবুর রহমান (১), সাবেক উপদেস্টা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মতিউর রহমান, এডভোকেট মুজিবুর রহমান (২), এডভোকেট আব্দুল হাই কাইয়ুম, এডভোকেট সৈয়দ নজরুল ইসলাম, এডভোকেট সুফিয়ান আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ডঃ মুজিবুল হক, এডভোকেট মাহাবুবার রহমান বকুল, এডভোকেট আব্দুল ওয়াহিদ, এডভোকেট আব্দুর রশীদ, এডভোকেট মোঃ সাইদুর রহমান, এডভোকেট মাহবুব আলম, এডভোকেট রুবিনা মান্নান, এডভোকেট জয়জিত আচার্য্য, এডভোকেট তাহমিনা সুইটি, এডভোকেট আলমগীর, এডভোকেট সোনিয়া সুলতানা, এডভোকেট কুবরাতুন নেছা, এডভোকেট রেজবুল কবির ও এডভোকেট জাবেদ জুয়েল প্রমুখ। 
সভায় জাতির সূর্য সন্তান ৩ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়, সম্মানিত মুক্তিযোদ্ধারা হলেন - মুক্তিযোদ্ধা এডভোকেট এম. মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মনির আহমদ ও বীর মুক্তিযোদ্ধা ড: মুজিবুল হক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন এডভোকেট সৈয়দ নজরুল ইসলাম, গীতা থেকে পাঠ করেন এডভোকেট জয়জিত আচার্য্য, অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী মিতা, বাপী, এডভোকেট রুবিনা মান্নান, এডভোকেট সোনিয়া সুলতানা ও এটর্নী মঈন চৌধুরী। আবৃত্তিতে অংশগ্রহণ করেন কবি এডভোকেট সুফিয়ান আহমদ (স্বরচিত), এডভোকেট সাইয়েদ মঈন উদ্দিন জুনেল, এডভোকেট তাহমিনা সুইটি, এডভোকেট কুবরাতুন্নেছা প্রমুখ। 
বি.এল.এস নির্বাচন ২০২৩ইং এর প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আব্দুল হাই কাইয়ূম ও সহকারী কমিশনার এডভোকেট সৈয়দ নজরুল ইসলাম। প্রার্থী পরিচিতি পর্বে বক্তব্য রাখেন সভাপতি প্রার্থী এডভোকেট এম মতিউর রহমান, এডভোকেট আব্দুল ওয়াহিদ ও সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট আব্দুর রশীদ ও এডভোকেট সাইদুর রহমান। 

 

কমেন্ট বক্স