Thikana News
২৩ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪


 

জেমস ইউজিন ম্যাকগোল্ডরিককে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার  জন্য অন্তর্বর্তীকালীন ডেপুটি বিশেষ সমন্বয়কারী নিয়োগ

জেমস ইউজিন ম্যাকগোল্ডরিককে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার  জন্য অন্তর্বর্তীকালীন ডেপুটি বিশেষ সমন্বয়কারী নিয়োগ


নাশরাত আর্শিয়ানা চৌধুরী : জাতিসংঘের সেক্রেটারি-জেনারেল আয়ারল্যান্ডের জেমস ইউজিন ম্যাকগোল্ডরিককে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার জন্য অন্তর্বর্তীকালীন ডেপুটি বিশেষ সমন্বয়কারী নিয়োগ করেছেন। 
জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস গত সপ্তাহে আয়ারল্যান্ডের জেমস ইউজিন ম্যাকগোল্ডরিককে তার নতুন দায়িত্ব হিসাবে অন্তর্বর্তীকালীন ডেপুটি স্পেশাল কো-অর্ডিনেটর এবং আবাসিক সমন্বয়কারী, মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার (ইউএনএসসিও) জন্য জাতিসংঘের বিশেষ সমন্বয়কারী অফিসের নিয়োগের ঘোষণা দেন। ম্যাকগোল্ড্রিক অন্তর্বর্তীকালীন মানবিক সমন্বয়কারী হিসাবেও কাজ করবেন। তিনি কানাডার লিন হেস্টিংসের স্থলাভিষিক্ত হন, যার প্রতি মহাসচিব তার উৎসর্গ এবং সেবার জন্য কৃতজ্ঞ।
মিঃ ম্যাকগোল্ড্রিক মানবিক বিষয়, আন্তর্জাতিক সহযোগিতা, অর্থনৈতিক উন্নয়ন এবং রাজনৈতিক বিষয়ে ব্যাপক অভিজ্ঞতা নিয়ে আসেন। তিনি এর আগে ২০১৮ থেকে ২০২০ সালের মধ্যে ইউএনএসসিওতে ডেপুটি স্পেশাল কো-অর্ডিনেটর, আবাসিক সমন্বয়কারী এবং মানবিক সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত, মিঃ ম্যাকগোল্ড্রিক ইয়েমেনে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী, মানবিক সমন্বয়কারী এবং জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)  আবাসিক প্রতিনিধি ছিলেন। তিনি আফ্রিকার বেশ কয়েকটি দেশে আন্তর্জাতিক রেড ক্রস আন্দোলন এবং বেসরকারী সংস্থার সাথেও কাজ করেছেন।
মিঃ ম্যাকগোল্ড্রিক স্কটল্যান্ডের গ্লাসগো ক্যালেডোনিয়ান বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর এবং সামাজিক বিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তিনি দুর্যোগ ব্যবস্থাপনা, প্রতিরোধমূলক কূটনীতি এবং মধ্যস্থতায়ও যোগ্যতা অর্জন করেন।

কমেন্ট বক্স