Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

ইসরায়েলে এলোপাতাড়ি গুলিতে পুলিশ অফিসার নিহত

ইসরায়েলে এলোপাতাড়ি গুলিতে পুলিশ অফিসার নিহত ছবি : সংগৃহীত


বন্দুকধারীর গুলিতে ইসরায়েলের আশদদে এক পুলিশ অফিসার নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। ১৫ অক্টোবর (মঙ্গলবার) এ ঘটনা ঘটে। খবর জেরুজালেম পোস্ট

প্রাথমিক তদন্তে বলা হয়েছে, পুলিশ বন্দুকধারীকে খুঁজে বের করেছে। ধারণা করা হচ্ছে সে গাজার জাবালিয়ার বাসিন্দা। এ ঘটনায় বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। 

জাবালিয়ার ওই বাসিন্দা ইসরায়েলে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে পুলিশের ওই কর্মকর্তা নিহত হয়। এছাড়া ওই ব্যক্তি বেসামরিক নাগরিকদের ওপর লক্ষ্য করেও গুলি ছুড়ে। এতে চারজন আহত হয়। 

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, ইয়াভনে দক্ষিণ ইন্টারচেঞ্জের কাছে গুলির ঘটনার স্থান পর্যবেক্ষণ করছে তারা। এটি ইসরায়েলের বাণিজ্যিক কেন্দ্র তেল আবিবের দক্ষিণে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত।

এর আগে, গত সপ্তাহে ইসরায়েলের হাদেরা শহরের চারটি স্থানে ছুরি হামলায় একজন নিহত এবং পাঁচজন আহত হন। ওই ঘটনার পর হামলাকারীকে ‘নিষ্ক্রিয়’ করার কথা জানায় ইসরায়েলি পুলিশ।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস সেই হামলার প্রশংসা করে এটিকে একটি ‘বীরত্বপূর্ণ ছুরিকাঘাত অভিযান’ বলে উল্লেখ করে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আচমকা হামলা চালায় ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস। এরপর থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় বর্বরোচিত তাণ্ডব চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। তাদের হামলায় গত এক বছরে ৪২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স