Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

ড্রাইভারদের আকৃষ্ট করতে লিফট-এর নতুন বেতন কাঠামো ঘোষণা

ড্রাইভারদের আকৃষ্ট করতে লিফট-এর নতুন বেতন কাঠামো ঘোষণা


উবারকে টেক্কা দিতে রাইড-শেয়ারিং প্ল্যাটফর্ম লিফট তাদের ড্রাইভারদের জন্য নতুন বেতন কাঠামোসহ বিভিন্ন পদক্ষেপ চালু করেছে। এর মধ্যে রয়েছে দীর্ঘ সময়ের ভ্রমণের জন্য বেশি বেতন এবং নিরাপদ ড্রাইভিং রেকর্ডযুক্ত সদস্যদের অগ্রাধিকার। লিফট এই পদক্ষেপগুলো চালু করছে ড্রাইভারদের আরও আকৃষ্ট করার জন্য, কারণ তারা তাদের  প্রধান প্রতিদ্বন্দ্বী উবারের সাথে তীব্র প্রতিযোগিতার মধ্যে রয়েছে।
লিফটের ড্রাইভার অভিজ্ঞতা বিভাগের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট, জেরেমি বার্ড রয়টার্সকে জানানা, গত বছরে তাদের প্ল্যাটফর্মে প্রায় ১.৩ মিলিয়ন ড্রাইভার ছিল, এবং তারা প্রতি বছর বেশ উল্লেখযোগ্য প্রবৃদ্ধি দেখছেন। তাদের লক্ষ্য হলো এই প্রবৃদ্ধি বজায় রাখা।
১ অক্টোবর মঙ্গলবার ঘোষণা করা নতুন বিভিন্ন পদক্ষেপের মধ্যে লিফট ‘প্রিফারড ড্রাইভারস’ প্রোগ্রাম চালু করছে। এর ফলে উচ্চ নিরাপদ ড্রাইভিং স্কোর থাকা ড্রাইভাররা বেশি রাইড অনুরোধ পাবেন। এছাড়াও, ড্রাইভারদের জন্য নতুন উপার্জনের ড্যাশবোর্ড এবং বৈদ্যুতিক যানবাহনের রাইডের জন্য ব্যাটারি রেঞ্জের সাথে সংযুক্ত তথ্য থাকবে।
ড্রাইভাররা তাদের রাইডের জন্য প্রস্তাবিত ঘণ্টার ভিত্তিতে উপার্জনের হার দেখতে পাবেন, যা তাদের রাইড নেওয়া না নেওয়ার সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। পাশাপাশি, যেসব রাইড নির্ধারিত সময়ের চেয়ে অন্তত পাঁচ মিনিট বেশি সময় নেবে, সেগুলোর জন্য ড্রাইভাররা অতিরিক্ত বেতন পাবেন।
এই বছরের শুরুর দিকে, লিফট ঘোষণা করেছিল যে ড্রাইভাররা প্রতি সপ্তাহে ভাড়ার অন্তত ৭০% উপার্জন করবে, যা মার্কিন রাইড-শেয়ারিং শিল্পে প্রথম। কোম্পানিটি আরও জানায়, ড্রাইভারদের বিনামূল্যে কোর্স নেওয়ার সুযোগ দেওয়ার জন্য তারা ‘মেরিট আমেরিকা’র সাথে অংশীদারিত্ব করেছে এবং ড্রাইভাররা যাতে কম খরচে স্বাস্থ্য বীমা পেতে পারেন সেজন্য ‘স্ট্রাইড হেলথ’ এর সাথে যুক্ত হয়েছে।

 

কমেন্ট বক্স