Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন: ‘সুইং স্টেট’ জর্জিয়ায় প্রাথমিক ভোট শুরু

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন: ‘সুইং স্টেট’ জর্জিয়ায় প্রাথমিক ভোট শুরু ছবি : সংগৃহীত


যুক্তরাষ্ট্রের ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে জর্জিয়ায় প্রাথমিক (আরলি ভোটিং) ভোট শুরু হয়েছে। ডেমোক্র্যাট এবং রিপাবলিকান উভয় প্রচারণা শিবির তাদের সমর্থকদের নির্বাচনে ভোট দেয়ার আহ্বান জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের অন্য সুইং স্টেটগুলো হলো: অ্যারিজোনা, মিশিগান, নেভাদা, উত্তর ক্যারোলিনা, পেনসিলভানিয়া এবং উইসকনসিন।

জর্জিয়া রাজ্যের গুরুত্ব তুলে ধরে একজন বিশ্লেষক বলেন, ‘জর্জিয়ার ভোটাররা অন্যান্য রাজ্যের তুলনায় এবং অন্য যে কোন সময়ের তুলনায় এই বছর নির্বাচন নিয়ে বেশি আগ্রহ দেখাচ্ছেন।’
 
রাজনৈতিক বিজ্ঞাপন এবং প্রধান প্রার্থীদের সফরকে কেন্দ্র করে এখন মনোযোগের কেন্দ্রে চলে এসেছে জর্জিয়া। মঙ্গলবার রিপাবলিকান প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাজ্যের কোব কাউন্টিতে একটি সমাবেশ করবেন এবং ফোরসিথ কাউন্টির একটি ফক্স নিউজ টাউন হলে অংশগ্রহণ করবেন। 
 
অন্যদিকে শনিবার, ডেমোক্র্যাট প্রার্থী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আটলান্টায় একটি সমাবেশের আয়োজন করবেন। 
 
একজন রাজনৈতিক বিশেষজ্ঞ উল্লেখ করেছেন, উভয় দল তাদের ঐতিহ্যগত ভিত্তিকে শক্তিশালী করার জন্য কঠোর পরিশ্রম করছে।
 
একজন প্রাথমিক ভোটার, দীর্ঘ লাইন এড়াতে ভোর ৩ টায় ভোট কেন্দ্রে এসেছেন। তিনি বলেন, ‘আমি নিশ্চিত করতে চেয়েছি যেন আমাকে দীর্ঘ লাইনে দাঁড়াতে না হয়। তাই আমি এই আশঙ্কা দূর করতে চেয়েছি। কারণ আমাদের অবশ্যই সেখানে পৌছাতে হবে এবং ভোট দিতে হবে।’

উভয় প্রার্থীর প্রচারাভিযান অনুসরণ করে, তিনি তার পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী এবং প্রাথমিক ভোট দেওয়ার ওপর জোর দেন।
 
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে প্রারম্ভিক ভোটে ভোটার উপস্থিতি বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। যার ফলে ভোটদানের স্থানে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হতে পারে। উভয় প্রচারাভিযানই ঘনিষ্ঠভাবে প্রাথমিক ভোটদানের তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন যাতে ৫ নভেম্বরের নির্বাচন কেমন হবে তা নিয়ে একটা ধারণা হয়।  
 
সূত্র: ফক্স ৫ আটলান্টা


ঠিকানা/এএস

কমেন্ট বক্স