Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

প্রার্থীরা বারবার বাড়িতে গিয়ে ভোট চাওয়ায় বিরক্ত ভোটাররা

প্রার্থীরা বারবার বাড়িতে গিয়ে ভোট চাওয়ায় বিরক্ত ভোটাররা


বাংলাদেশ সোসাইটির নির্বাচন আগামী ২৭ অক্টোবর। দিন যত ঘনিয়ে আসছে, প্রার্থীদের প্রচার-প্রচারণা তত জোরদার হচ্ছে। সভা-সমাবেশ, লিফলেট বিতরণের পাশাপাশি প্রার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমেও ভোট চাইছেন। অনেক প্রার্থী ভোটারদের কাছে  ফোন করে এমনকি বাড়ি বাড়ি গিয়েও ভোট চাইছেন। তবে কিছু কিছু প্রার্থীর অতি প্রচার-প্রচারণায় বিরক্ত ভোটাররা। বিশেষ করে, অনেক প্রার্থী একই বাড়িতে বারবার গিয়ে ভোট চাইছেন বলে অভিযোগ করেছেন অনেক ভোটার। সম্প্রতি একটি বাড়িতে ভোট চাওয়ার জন্য তিনবার যান প্রার্থীরা। তারা বাসার কলিং বেল বাজিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন। এ ঘটনায় ওই পরিবারটি বিরক্ত হয়ে উঠেছে।
সূত্র জানায়, ওই ব্যক্তির বাসায় ১৫-১৬টি ভোট রয়েছে। ওই ভোট পাওয়ার চেষ্টা করছেন প্রার্থীরা। এ জন্য প্রার্থী ও তার সমর্থকেরা ওই বাড়িতে ভাগ ভাগ করে হানা দিচ্ছেন। প্রার্থীরা পূর্ণ প্যানেলে ভোট চাওয়ার পাশাপাশি নিজের জন্য আলাদা করেও ভোট চাইছেন। তারা একেকজন ভোটারের বাড়িতে বারবার যাচ্ছেন। এতে ভোটারদের সময় নষ্ট ও কাজে ব্যাঘাত হওয়ায় তারা অসন্তুষ্ট।
সূত্র জানায়, অনেক প্রার্থী ভোট চাওয়ার জন্য নির্বাচন কমিশনারের বাসায়ও ছুটে যাচ্ছেন। অথচ ওই সব প্রার্থী এটাও জানেন না, ভোট দেওয়ার ক্ষমতা ও এখতিয়ার নির্বাচন কমিশনারদের নেই। এতে করে প্রার্থী এবং নির্বাচন কমিশনার উভয়েরই সময়ের অপচয় হচ্ছে।
জানা গেছে, একজন পুরুষ প্রার্থীর পক্ষে ভোট চাইতে এক ভোটারের বাড়িতে প্রথমে দুজন নারী যান। এরপর আবার ওই পুরুষ প্রার্থী নিজেই ভোট চাইতে যান। এরপর আবার আরেকটি গ্রুপ ওই প্রার্থীসহ তার প্যানেলের পক্ষে ভোট চাইতে যায়। একই বাড়িতে একজনের পক্ষে তিন দফায় ভোট চাইতে যাওয়ায় ওই ভোটাররা খুবই বিরক্ত হন।
এ বিষয়ে একজন ভোটার ঠিকানাকে বলেন, ভোট চাইতে কোনো ভোটারের বাড়িতে গিয়ে সরাসরি কলিং বেল বাজানো উচিত নয়। কারণ সবারই একটা প্রাইভেসি আছে। তা ছাড়া সংশ্লিষ্ট ভোটার বাসায় নাও থাকতে পারেন। আবার বাসায় কেউ অসুস্থও থাকতে পারেন বা শিশু থাকতে পারে। আশপাশের বাসার মানুষও বিরক্ত হতে পারেন। কোনো ভোটারের কাছে তার বাসায় মেইলে ভোট চাওয়া যেতে পারে, ফোনে ভোট চেয়ে বার্তা পাঠানো যেতে পারে। এ ছাড়া কোথাও কারও সঙ্গে দেখা হলে বা পিকনিক, সংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানে গিয়েও ভোট চাওয়া যেতে পারে। সেই সঙ্গে সভা-সমাবেশে তো ভোট চাওয়ার সুযোগ রয়েছেই। তবে কোনো ভোটার পরিচিত হলে তার বাসায় ভোট চাওয়ার জন্য সংশ্লিষ্ট প্রার্থী যেতে পারেন। কিন্তু চেনা নেই, জানা নেই এমন একজন ভোটারের বাড়িতে গিয়ে ভোট চাওয়া কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাই ভোটাররা বিরক্ত হন, এমন কোনো কাজ করা থেকে প্রার্থীদের বিরত থাকা উচিত। তা না হলে হিতে বিপরীত হতে পারে।

কমেন্ট বক্স