Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

এনওয়াইপিডির অস্থায়ী কমিশনার টম ডনলন

এনওয়াইপিডির অস্থায়ী কমিশনার টম ডনলন


টম ডনলন নিউইয়র্ক পুলিশ বিভাগ- এনওয়াইপিডির অস্থায়ী কমিশনার হয়েছেন। তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি ২০২১ সাল থেকে বিভাগটির নেতৃত্ব দেওয়া চতুর্থ ব্যক্তি। 
এর আগে ডনলন নিউইয়র্ক স্টেটের হোমল্যান্ড সিকিউরিটির ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি এডওয়ার্ড ক্যাবানের শূন্য পদে স্থলাভিষিক্ত হলেন।
ক্যাবান গত সপ্তাহে পদত্যাগের ঘোষণা দেওয়ার পর তার যমজ ভাইয়ের চলমান তদন্তের মধ্যে আনুষ্ঠানিকভাবে ১৩ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৫টায় পদত্যাগ করেন। পদত্যাগপত্রে ক্যাবান বলেছেন, ‘শহর ও বিভাগের ভালোর জন্য’ তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।
এখন দুই দশকের মধ্যে প্রথমবারের মতো এনওয়াইপিডি এমন একজনের নেতৃত্বে থাকবে যে তার নিজের পদমর্যাদার মাধ্যমে উঠেনি। 
ডনলনের আইন প্রয়োগকারী ও জাতীয় নিরাপত্তা সম্পর্কিত এফবিআই এবং টাস্ক ফোর্সের অভিজ্ঞতাসহ রাষ্ট্রীয় পর্যায়ে আন্তঃ-এজেন্সি কাজের ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।
নিউইয়র্কের প্রাক্তন গভর্নর ডেভিড প্যাটারসন একসময় ডনলনকে হোমল্যান্ড সিকিউরিটির রাজ্য পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছিলেন। তিনি বলেন, ‘ডনলন পুলিশ বিভাগ পরিচালনা করতে যাচ্ছেন এতে আমি ব্যাপক খুশি। আমাকে বিশ্বাস করুন, তিনি যখন পুলিশ বিভাগ পরিচালনা করবেন, তখন কোনো লঙ্ঘন হবে না।’
প্যাটারসন ডনলনের নো-ননসেন্স পদ্ধতিরও প্রশংসা করেন এবং বলেন যে তিনি বিভাগে নতুন চোখ আনবেন।
এফবিআই তদন্ত চালিয়ে যাওয়ার সময় ক্যাবানের পদত্যাগের ঘোষণা আসে। ক্যাবানের যমজ ভাই জেমস ক্যাবানকে জড়িত বলে বিশ্বাস করা হয়। তবে এডওয়ার্ড ক্যাবানকে টার্গেট করা হয়নি। তার পদত্যাগ মেয়র এরিক অ্যাডামসের অধীনে এনওয়াইপিডি নেতৃত্বের আরেকটি পরিবর্তনকে বাধ্য করে। তার আইনজীবীর মতে, ক্যাবান তদন্তকারীদের সাথে সম্পূর্ণ সহযোগিতা করতে চান।

কমেন্ট বক্স