Thikana News
১৯ মে ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৯ মে ২০২৪

নতুন সংস্করণ ফ্রি করল চ্যাটজিপিটি

নতুন সংস্করণ ফ্রি করল চ্যাটজিপিটি
চ্যাটজিপিটির নতুন সংস্করণ (জিপিটি-৪ও) উন্মোচন করেছে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যান।

চমকে দেওয়া খবর, চ্যাটজিপিটি’র নতুন এ সংস্করণ সবাই বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। মূলত চ্যাটজিপিটি আগের (৩.৫) সংস্করণ সবার জন্য বিনামূল্যে ব্যবহারের সুযোগ ছিল। কিন্তু পরের সংস্করণ চ্যাটজিপিটি (৪.০) সংস্করণ ব্যবহারে গুণতে হয়েছে অর্থ। নতুন সংস্করণ পুরোপুরি উন্মোচিত হলে তা বিনামূল্যেই ব্যবহার করার সুবিধা নিতে পারবেন আগ্রহীরা।

খবরে প্রকাশ, নতুন সংস্করণে কনটেন্ট, অডিও-ভিডিও ভিজ্যুয়াল সেবায় দক্ষতা বাড়ানো হয়েছে। বিশেষ কাজে অর্থের বিনিময়ে ও সাধারণ প্রয়োজনে বিনামূল্যে চ্যাটজিপিটির নতুন মডেল ব্যবহারযোগ্য হবে। যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে নিজেদের প্রধান দপ্তরে বিশেষ অনুষ্ঠানে এসব তথ্য জানিয়েছেন ওপেনএআই প্রতিষ্ঠানের প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) মিরা মুর্তি।

মিরা মুর্তি জানান, অর্থের বিনিময়ে চ্যাটজিপিটি গ্রাহকেরা নতুন মডেলের বিশেষ কিছু সুবিধা ব্যবহারে সুযোগ পাবেন। যা বিনামূল্যে সংস্করণে পাওয়া যাবে না। ইতোমধ্যে জিপিটি-৪ও মডেলে ছবি ও কনটেন্ট তৈরির নতুন সুবিধা উন্মুক্ত করা হলেও অন্যসব সুবিধা দ্রুতই ব্যবহার করা যাবে।

ওপেনএআই প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যান জানান, ব্যবহারকারীদের প্রয়োজনানুসারে ছবি, কনটেন্ট ও কণ্ঠস্বর— সহজেই চিনতে পারবে মডেলটি। প্রোগ্রামাররা জিপিটি-৪ মডেলে দ্বিগুণ গতিতে কাজের সুযোগ পেলেও কম খরচেই নতুন মডেলের এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) ব্যবহার করতে পারবেন।

খবরে প্রকাশ, দ্রুতই নতুন মডেলে প্রযুক্তির ‘ভয়েস মোড’ সুবিধা যুক্ত হবে। ফলে চ্যাটবটকে ভয়েস অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজে লাগানো যাবে। চ্যাটজিপিটিতে এখন ভয়েস মোড সুবিধা থাকলেও তা একই সময়ে একটি নির্দেশ পালন করতে পারে।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স