Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

ডেমোক্রেট নেতাদের  পিটিশন ক্যাম্পেইনে আবু জাফর মাহমুদ

ডেমোক্রেট নেতাদের  পিটিশন ক্যাম্পেইনে আবু জাফর মাহমুদ


যুক্তরাষ্ট্রের আসন্ন ডেমোক্রেটিক দলীয় প্রাইমারি নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন ডেমোক্রেট জনপ্রতিনিধিরা প্রার্থিতা নির্বাচনী লড়াইয়ে এখন মাঠে রয়েছেন। নিউইয়র্ক স্টেট    সিনেট ও অ্যাসেম্বলিতে গতবারের জনপ্রতিধিদের অনেকেই অসাধারণ দায়বদ্ধতা ও কর্মতৎপরতা দেখিয়ে আবারো ডেমোক্রেট প্রার্থী হবার জন্য পিটিশন ক্যাম্পেইন করছেন। 
গত ২ ও ৩ মার্চ (শনি ও রোববার) বাংলাদেশি আমেরিকান রাজনীতিবিদ, দ্য বে ওয়েভ ও জয় বাংলাদেশ ম্যাগাজিনের সম্পাদক এবং জেবিটিভি’র প্রেসিডেন্ট ড. আবু জাফর মাহমুদ জ্যাকসন হাইটস ও আশপাশের এলাকায় ডেমোক্রেট জনপ্রতিনিধিদের প্রাথমিক নির্বাচনী প্রচারাভিযানে অংশ নেন। উল্লেখ্য, ডেমোক্রেট প্রার্থিতার প্রাথমিক ভোট শুরু হবে আগামী ২৫ জুন বুধবার।
নর্দান বুলেভার্ডে নিউইয়র্ক স্টেট এর অ্যাসেম্বলি মেম্বার জেসিকা গঞ্জালেস রাজস-এর প্রচারাভিযানে অংশ নেন তিনি। তিনি বলেন, জেসিকা গঞ্জালেস তার কাজ ও তৎপরতায় নিষ্ঠার স্বাক্ষর রেখেছেন। বিশেষ করে নিউইয়র্ক স্টেট-এর মানুষের স্বাস্থ্যসেবা বিষয়ে তার উদ্যোগ ও তৎপরতা উল্লেখযোগ্য। আমি তার নেতৃত্ব অ্যাসেম্বলিতে তার প্রভাব, তার নিজস্ব টিমের কাজ দেখে অভিভুত হয়েছি। তিনি স্টেট-এর স্বাস্থ্য কমিটির সদস্য।
এসময় জেসিকা বলেন, আমি নিউইয়র্ক স্টেট-এর নাগরিকদের স্বাস্থ্য অধিকার নিয়ে এখনো আন্দোলন চালিয়ে যাচ্ছি। বিশেষ করে ক্রমবর্ধমান জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবায় যুক্ত করার ব্যাপারে কাজ করেছি। এখনও অনেকগুলো গুরুত্বপূর্ণ জায়গা রয়েছে, যেগুলোতে মানুষের অধিকার বাস্তবায়নে আমার অনেক করণীয় রয়েছে। বিশেষ করে তিনি সিডিপ্যাপ রক্ষায় চলমান আন্দোলনে আবু জাফর মাহমুদের সঙ্গে তার দৃঢ় অবস্থানের কথা জানান।
এর আগে জ্যাকসন হাইটস পোস্ট অফিসের সামনে ডেমোক্রেট নেতা ক্যাটালিনা ক্রুজ নিউইয়র্ক স্টেট-এর অ্যাসেম্বলি মেম্বার হিসাবে ডেমোক্রেট প্রার্থিতার জনসংযোগে অংশ নেন ড. আবু জাফর মাহমুদ। তিনি বলেন, নিউইয়র্ক স্টেটের কুইন্স এর করোনা, এলমহার্স্ট ও জ্যাকসন হাইটস এলাকার ডেমোক্রেট নেতা ক্যাটালিনা ক্রুজ আমাদের আপনজন। তিনি এই এলাকায় হিসপানিক কমিউনিটি ছাড়াও বাংলাদেশি, নেপালি ও অন্যান্য কমিউনিটির জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করেছেন। আশা করি ডেমোক্রেট ভোটাররা তাকে প্রার্থী হিসাবে নির্বাচন করবেন। এই প্রচারাভিযানে আরেক জনপ্রিয় সিটি কাউন্সিল মেম্বার শেখর কৃষ্ণাণ অংশ নেন। সিডিপ্যাপ রক্ষায় তারা সবাই তাদের দৃঢ় অবস্থানের কথা জানান।
গত ৩ মার্চ রোববার জ্যাকসন হাইটস-এ নিউইয়র্ক স্টেট সিনেটর জেসিকা রামোস এর নির্বাচনী প্রচারাভিযানে অংশ নেন আবু জাফর মাহমুদ। জেসিকা রামোস স্টেট সিনেটে জ্যাকসন হাইটস, করোনা ও এলমহার্স্ট এলাকার প্রতিনিধিত্ব করেন। তিনি স্টেট সিনেটের লেবার কমিটির চেয়ারম্যান। প্রচারাভিযানের সময় তার সঙ্গে সিনেটর অফিসের কর্মকর্তা, ডেমোক্রেটিক পার্টির অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় জেসিকা রামোস বলেন, দক্ষিণ এশিয়ার মানুষের প্রতি আমি বিশেষভাবে কৃতজ্ঞ। বিশেষ করে কোভিড প্যান্ডেমিক পরবর্তী সময়ে মানুষের স্বাভাবিক কর্মজীবনে ফিরে আসার ক্ষেত্রে আমরা যেসব উদ্যোগ নিয়েছি, সেখানে দক্ষিণ এশিয়ার মানুষ সবচেয়ে বেশি অগ্রসর হয়েছে। আশা করি আমার ভোটাররা আরেক বার আমাকে সিনেটর নির্বাচনে অবতীর্ণ হওয়ার সুযোগ করে দেবেন। সিনেটর জেসিকা রামোস আসন্ন রমজানে মুসলিম কমিউনিটির জন্য বিভিন্ন মসজিদে ইফতারি প্রদানের কথা জানান। এর আগেও তিনি মুসলিম কমিউনিটির জন্য মসজিদে মসজিদে ইফতার সামগ্রী দিয়েছেন। এই প্রচারাভিযানে সকল জনপ্রতিনিধি, ডেমোক্রেট প্রার্থী ও নেতৃবৃন্দ সদ্য প্রকাশিত ম্যাগাজিন দ্য বে ওয়েভ ও জয় বাংলাদেশ এর জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সঙ্গে তারা সম্প্রচারের অপেক্ষায় থাকা জেবিটিভি’র জন্যও শুভেচ্ছা জানান। 
 

কমেন্ট বক্স