Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

মৃত্যুর ঝুঁকি বাড়ছে মার্ক জাকারবার্গের

মৃত্যুর ঝুঁকি বাড়ছে মার্ক জাকারবার্গের ছবি : সংগৃহীত


টেক জায়ান্টদের দ্রুত-গতির বিশ্বে এক চাঞ্চল্যকর রিপোর্ট পেশ করেছে মেটা। সম্প্রতি নিজেদের আর্থিক রিপোর্ট প্রকাশ করে মেটা দাবি করেছে সংস্থার কর্ণধার তথা সিইও মার্ক জাকারবার্গ যেভাবে জীবনযাপন করছেন, তা তার শরীরের জন্য একেবারেই ভালো নয়।

মেটা দৃশ্যত জাকারবার্গের লাইফস্টাইল নিয়ে খুব একটা খুশি নয় । দেখা যাচ্ছে যে মিক্সড মার্শাল আর্ট এবং চরম ঝুঁকিপূর্ণ খেলা সহ জাকারবার্গের  রোমাঞ্চ-সন্ধানী শখগুলি তার ব্যক্তিগত পছন্দ হলেও এটি মেটা এবং এর বিনিয়োগকারীদের জন্য ঝুঁকি তৈরি করতে পারে৷ রিপোর্টে উল্লেখ রয়েছে, কম্ব্যাট স্পোর্টস, এক্সট্রিম স্পোর্টস, এমনকী বিনোদনের জন্য বিমান চালানোর মতো কার্যকলাপের দরুণ তার শরীরে আঘাত লাগতে পারে। এমনকি তার চেয়েও ভয়ংকর কোনও পরিণতি হতে পারে জাকারবার্গের । এই ধরনের কাজ করলে জখম হওয়ার সম্ভাবনা বাড়ে। মৃত্যুও হতে পারে। মেটার আশঙ্কা, যদি কোনও কারণে  জাকারবার্গকে কোম্পানি না পায়, তাহলে থমকে যাবে গোটা কোম্পানির নানা কাজ। বিপাকে পড়বেন কর্মী এবং লগ্নিকারীরা। আর্থিক দিক থেকেও ক্ষতির মুখে পড়বে মেটা। মার্শাল আর্ট  এবং চরম খেলাধুলার প্রতি  জাকারবার্গের  ভালবাসা গোপন নয়।

নভেম্বরে, তিনি শেয়ার করেছেন যে মিক্সড মার্শাল আর্ট  প্রশিক্ষণের সময় পায়ে মারাত্মক চোট লেগেছিলো , যার ফলে অস্ত্রোপচার হয়। তার দুঃসাহসিক কাজগুলি আবারও শিরোনামে আসে  যখন তিনি টেসলার ইলন  মাস্কের সাথে একটি পাবলিক বিবাদে লিপ্ত হন। দুই বিলিয়নেয়ার, কৃত্রিম বুদ্ধিমত্তার মতো বিষয়গুলিতে তাদের সংঘর্ষের জন্য পরিচিত, এমনকি তাদের পার্থক্য মীমাংসার জন্য একটি  মিক্সড মার্শাল আর্ট ম্যাচের পরিকল্পনা করেছিলেন। যাইহোক,  শেষ পর্যন্ত লড়াইটি বাতিল হয়।  এই নতুন ঝুঁকির কারণগুলি সম্পর্কে আলোচনার প্রতিক্রিয়া হিসাবে, জাকারবার্গ থ্রেডগুলিতে একটি বার্তা সহ একটি GIF পোস্ট করেছেন, "উচ্চ ঝুঁকি = উচ্চ পুরস্কার। জাকারবার্গের  সাহসী সাধনার সাথে যুক্ত সম্ভাব্য বিপদ সত্ত্বেও, মেটা  তার শেয়ারগুলিতে একটি উল্লেখযোগ্য উদ্বেগের কথা জানিয়েছে । কোম্পানিটি চতুর্থ ত্রৈমাসিকের মুনাফায় একটি চিত্তাকর্ষক  বৃদ্ধির কথা জানিয়েছে। এই উদ্ঘাটন ব্যক্তিগত আবেগ এবং কর্পোরেট দায়িত্বের মধ্যে সূক্ষ্ম ভারসাম্য সম্পর্কে একটি আলোচনার উদ্রেক করে । বিনিয়োগকারীরা মেটার আর্থিক সাফল্যকে উৎসাহিত করার সাথে সাথে, জাকারবার্গের  দুঃসাহসিক শখগুলি কীভাবে কোম্পানির ভবিষ্যতকে প্রভাবিত করতে পারে সে সম্পর্কে প্রশ্ন উত্থাপন করেছেন।
সূত্র : ইন্ডিয়া টুডে

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স