Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

টেক্সাসে আবাসিক হোটেলে ভয়াবহ বিস্ফোরণ, আহত ২১

টেক্সাসে আবাসিক হোটেলে ভয়াবহ বিস্ফোরণ, আহত ২১ ছবি : সংগৃহীত


যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ফোর্ট ওয়ার্থ শহরের কেন্দ্রস্থলে একটি আবাসিক হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২১ জন আহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ৯ জানুয়ারি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিনহুয়া নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, ফোর্ট ওয়ার্থ ফায়ার বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় ৮ জানুয়ারি বেলা সাড়ে ৩টার দিকে স্যান্ডম্যান সিগনেচার ফোর্ট ওয়ার্থ ডাউনটাউন হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত ২১ জন আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা খুবই সংকটজনক ও গুরুতর আহত হয়েছেন আরও চারজন।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিস্ফোরণে ২০ তলা হোটেলের দুটি তলা ও একটি পার্কিং লট ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। ভারী ধ্বংসাবশেষ রাস্তায় ছড়িয়ে পড়েছে।

অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরো-এর মুখপাত্র সারা অ্যাবেল স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, বিস্ফোরণটি গ্যাস লিক হওয়ার কারণে ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

ফোর্ট ওয়ার্থ ফায়ার ডিপার্টমেন্টের মুখপাত্র ক্রেইগ ট্রোজাসেক জানান, ঘটনাস্থালে গ্যাসের গন্ধ পাওয়া গেছে। বিস্ফোরণে ভবনের জানালা ও জিনিসপত্র উড়ে গেছে। টেক্সাসের স্যান্ডম্যান সিগনেচার ফোর্ট ওয়ার্থ ডাউনটাউন হোটেলটি মূলত ১৯২০ সালে নির্মিত ওয়াগনার ভবনের নতুন রূপ।

১৯৭৯ সাল থেকে যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক স্থাপনার তালিকায় থাকা ‘ওয়াগনার ভবন’ ব্যাপকভাবে সংস্কারের পর গত বছরের মে মাসে হোটেল হিসেবে চালু করা হয়েছিল। হোটেলটির ওয়েবসাইটে বলা হয়েছে, সংস্কারের সময় ‘অনেক মূল বৈশিষ্ট্য’ বজায় রাখা হয়েছিল।


ঠিকানা/এম

কমেন্ট বক্স