Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সিটির নেতৃত্বে বাংলাদেশিরা এগিয়ে আসুন : মেয়র

সিটির নেতৃত্বে বাংলাদেশিরা এগিয়ে আসুন : মেয়র নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস


বাংলাদেশি পরিবারের প্রত্যেক সদস্যকে ভোটার রেজিস্ট্রেশনের ওপর জোর দিয়ে নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস বলেছেন, সিটির নেতৃত্ব নির্বাচনে বাংলাদেশিদের এগিয়ে যাওয়ার সময় এসেছে। ৫০ হাজার বাংলাদেশি ভোটার সিটির লিডারশিপ নির্ধারণে শক্তিশালী ভূমিকা রাখতে পারেন। তিনি বলেন, ভোট দিয়ে সে দক্ষতা প্রদর্শন করুন, পরিবারের প্রত্যেক সদস্যকে ভোটার রেজিস্ট্রেশন করতে বলুন। গত ১২ মে কুইন্সের আগ্রা প্যালেসে ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’ আয়োজিত ‘লিডারশিপ সামিট’  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান মেয়র।  
জনপ্রতিনিধি নির্বাচনে বাংলাদেশি কমিউনিটি একটি বড় শক্তি উল্লেখ করে সিটি মেয়র এরিক অ্যাডামস আরো বলেন, আমি ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ডস, ব্রঙ্কস ও কুইন্সে বাংলাদেশি কমিউনিটির উত্থান দেখছি। 
‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র সভাপতি শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি হুমায়ুন কবির। স্পিকার অব দ্য ইভেন্ট ছিলেন শামসুল হক। এছাড়াও সিটির নির্বাচিত প্রতিনিধিসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।  

নিউইয়র্ক : রাইজ আপ নিউয়র্ক সিটির অনুষ্ঠানে মেয়র এরিক অ্যাডামস-সহ অতিথি ও সংগঠনের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্টেট সিনেটর জন ল্যু, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওম্যান জেনিফার রাজকুমার, নিউইয়র্ক স্টেট সিনেটর রবার্ট জ্যাকসন, মোহাম্মদ বাহি, ডেভিয়েন ডানিয়েল, ম্যারিয়েন গঞ্জালেজ, হায়রাম মুনসারাত, চার্লস ক্যাস্ট্রে, নিউইয়র্ক সিটি মেয়র অফিসের দিলীপ চৌহান,  অ্যাডমিনিস্ট্রেটিভি অফিসার মীর বাশার, সাউথ এশিয়া অ্যান্ড মুসলিম অ্যাফেয়ার্সের সিনিয়র অ্যাডভাইজার আহসান চুগতাই প্রমুখ।
মেয়র এরিক অ্যাডামস বলেন, ক্রিমিনাল সিস্টেমের ল্যু ফল্ট আমি ভালোভাবে বুঝি। আমিও এ আইনে একবার গ্রেফতার হয়েছিলাম। গড আমাকে এই সিটির মেয়রও নির্বাচিত করেছেন। 
তিনি বলেন, ৩২ বছর ধরে পাবলিক সার্ভিস করছি। পুলিশ অফিসার, স্টেট সিনেটর, ব্যরো প্রেসিডেন্ট থেকে আজ আমি গ্রেট সিটি নিউইয়র্কের মেয়র। এই শহর চার্চ, মসজিদ, মন্দির ও সেনেগগ শহর। এটা নিউইয়র্ক সিটির বিউটি। 
তিনি বলেন, টাইটেল ৪২ উঠে গেছে। আশংকা করা হচ্ছে হাজার হাজার মাইগ্র্যান্ট দেশের দক্ষিণ সীমান্ত দিয়ে নিউইয়র্কে আসবে। আমি জানি, কীভাবে এই সংকট মোকাবেলা করতে হয়। সিটির প্রয়োজন ফেডারেল সহায়তা। এটি একটি ন্যাশনাল ইস্যু। 
অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ, মূলধারার রাজনীতিক ও এল্ডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, সঙ্গীতশিল্পী রানো নেওয়াজ, মূলধারার রাজনীতিক মোহাম্মদ আলী, আমিন মেহেদী, ফকরুল ইসলাম দেলোয়ার, গোলাম মোস্তফা, শেখ আল মামুন, রোকন হাকিম, আহনাফ আলম, রাব্বি মোহাম্মদ। 
এছাড়াও ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র কর্মকর্তাদের মধ্যে এরশাদুল সিদ্দিকী, মো. আব্দুল জলিল, আব্দুল লতিফ, জামিল সরওয়ার, রাশিক মালিক, সৈয়দ এনায়েত আলী, প্রিন্স আলম, জসিম মিয়া, শেখ আহমেদ, আশিকুল ইসলাম, রহমান নোবেল, রিপন ইসলাম, মাহবুবুর জুয়েল, ইসলাম চৌধুরী, সৈয়দ উতবা ও মাসুদ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে মেয়র এরিক অ্যাডামসকে ‘রাইজিং আপ নিউইয়র্ক সিটি’র পক্ষ থেকে সভাপতি শামসুল হক বাংলাদেশের স্মৃতিসৌধের একটি ক্রেস্ট উপহার দেন।

কমেন্ট বক্স