Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

হেরে যাওয়ার শঙ্কা নিয়ে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ 

হেরে যাওয়ার শঙ্কা নিয়ে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ  ছবি : সংগৃহীত


মিরপুর টেস্টে দ্বিতীয় দিন শেষ চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে কাইল ভেরেইনের সেঞ্চুরিতে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ২০২ রানের বড় লিড পায় প্রোটিয়ারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ৩ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। এখনো ১০১ রানে পিছিয়ে আছে টাইগাররা। তৃতীয় দিনে হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। 

২০২ রানে পিছিয়ে থাকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন ওপেনার সাদমান ইসলাম ও মুমিনুল হক।

দলীয় ৪ রানের মধ্যে এই দুই ব্যাটারকে সাজঘরে ফেরান প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। সাদমান ৭ বলে ১ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান মুমিনুল।

এরপর ক্রিজে আসা অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন মাহমুদুদল হাসান জয়। ৫৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৫৯ রানে ৪৯ বলে ২৩ রান করে আউট হন শান্ত।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসা মুশফিকুর রহিমকে সঙ্গে দিনে বাকী সময় পার করে দেন জয়। ২৭ ওভার ১ বলে ৩ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। জয় ৮০ বলে ৩৮ ও মুশফিক ২৬ বলে ৩১ রানে অপরাজিত আছেন।  

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স