Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

হামাসকে সন্ত্রাসী অভিহিত করায় বাগদাদে টিভি স্টেশনে হামলা

হামাসকে সন্ত্রাসী অভিহিত করায় বাগদাদে টিভি স্টেশনে হামলা ছবি : সংগৃহীত


ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধাদের সন্ত্রাসী হিসেবে অভিহিত করায় ইরাকের রাজধানী বাগদাদে একটি টিভি চ্যানেলের অফিসে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ ছাড়া অফিসটিতে আগুনও ধরিয়ে দিয়েছেন তারা। ১৯ অক্টোবর (শনিবার) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

প্রতিবেদন অনুযায়ী, হামাস ছাড়াও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এবং ইরাকের সশস্ত্র গোষ্ঠী ইরাকি মোবিলাইজেশন ফোর্সের যোদ্ধাদেরও সন্ত্রাসী হিসেবে অভিহিত করে প্রতিবেদন প্রচার করেছে সৌদির মালিকানাধীন টিভি চ্যানেল মিডেল ইস্ট ব্রডকাস্টিং সেন্টার (এমবিসি)। এরপরই টিভি চ্যানেলটির বাগদাদ অফিসে হামলা চালায় স্থানীয় চার থেকে পাঁচশো লোক।

ফরাসি বার্তাসংস্থা এএফপি বলছে, শনিবার সকালে এমবিসির বাগদাদ স্টুডিওতে হামলা চালানো হয়। সংস্থাটি বলেছে, ইলেকট্রনিক যন্ত্রাংশ, কম্পিউটার ভাঙচুরের পাশাপাশি ভবনের একটি অংশে আগুন ধরিয়ে দিয়েছেন বিক্ষুব্ধরা।

নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভবনটির আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং যেসব মানুষ টিভি অফিসে হামলা চালাতে এসেছিলেন পুলিশ তাদের সরিয়ে দিয়েছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস কয়েক দশক ধরে লড়াই করছে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে। পাশাপাশি লেবানের অখণ্ডতা রক্ষায় কাজ করছে হিজবুল্লাহ। মধ্যপ্রাচ্যের বেশিরভাগ সাধারণ মানুষ তাদের যোদ্ধা হিসেবেই অভিহিত করে থাকে। তবে নিজেদের অধিকার আদায়ের জন্য লড়াই করে যাওয়া এসব যোদ্ধাকে পশ্চিমা দেশগুলো সন্ত্রাসী সংগঠনের সদস্য হিসেবে অভিহিত করে থাকে।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স