Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

নিউইয়র্কে বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার শুরু ২০ অক্টোবর

নিউইয়র্কে বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার শুরু ২০ অক্টোবর ছবি সংগৃহীত


নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আগামী ২০ অক্টোবর রোববার শুরু হবে দুই দিনব্যাপী ‘বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার’। এই মেলার লক্ষ্য দেশে রেমিট্যান্স-প্রবাহ বাড়ানো।

বাংলাদেশ-আমেরিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএস-বাংলা বিজনেস লিংক যৌথভাবে ঢাকা ব্যাংকের তত্ত্বাবধানে এই মেলার আয়োজন করছে। মেলার থিম নির্ধারণ করা হয়েছে : ‘নতুন সুযোগ, নতুন বাজার, নতুন অংশীদারিত্ব’।

রবি ও সোমবার বিকেল ৪টা থেকে রাত ১০টা (নিউইয়র্ক সময়) পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। উদ্বোধনের দিন জনপ্রিয় শিল্পী পৌষালী ব্যানার্জী ও শাহ মাহবুব পারফর্ম করবেন।

নিউইয়র্কে এই মেলার লক্ষ্য হলো কীভাবে বৈদেশিক আয় বাড়ানো যায় এবং রেমিট্যান্সের বৈধ চ্যানেলগুলো ব্যবহারে প্রবাসীদের উৎসাহিত করা যায়, যা অর্থনীতিকে আরও শক্তিশালী করবে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, মানি ট্রান্সফার অপারেটর, রেমিট্যান্স চ্যানেল পার্টনার, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস, অফশোর ব্যাংকিং সার্ভিস প্রোভাইডার এবং প্রবাসী ক্ষুদ্র উদ্যোক্তারা।

এতে আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, সোশ্যাল ইসলামিক ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক, শেভরন এক্সপ্রেস এবং স্ট্যান্ডার্ড এক্সপ্রেসসহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র উভয় দেশের ৩০টিরও বেশি আর্থিক প্রতিষ্ঠান অংশ নেবে।

জানা গেছে, মেলায় রেমিট্যান্স-সংক্রান্ত সেমিনার এবং সিম্পোজিয়ামের পাশাপাশি সেরা ১০ বাংলাদেশি-আমেরিকান রেমিট্যান্স প্রেরককে পুরস্কার প্রদান করা হবে। এ ছাড়া মেলায় ইসলামিক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক এবং ব্যাংক এশিয়াকে শীর্ষ রেমিট্যান্স গ্রহণকারী ব্যাংক হিসেবে সম্মানিত করা হবে এবং শীর্ষ তিনটি মানি এক্সচেঞ্জ বা রেমিট্যান্স চ্যানেল কোম্পানিকে পুরস্কার দেওয়া হবে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স