Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

বিপিএলে আসছেন শহীদ আফ্রিদি

বিপিএলে আসছেন শহীদ আফ্রিদি ছবি : সংগৃহীত


লম্বা সময় পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিরছে চিটাগং কিংস। প্রথম দুই আসরে খেললেও পরের মৌসুমগুলোতে ছিল না ফ্র্যাঞ্চাইজিটি। প্রায় ১১ বছরের বিরতি দিয়ে ফের বিপিএলে যুক্ত হলো দলটি। ফেরার আসরে অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে চমক দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

এবার দর্শক টানতে নতুন চমক দলটির। ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে শহীদ আফ্রিদিকে নিয়োগ দিয়েছে চিটাগং। আজ ১৫ অক্টোবর (মঙ্গলবার) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে চিটাগং কিংস। চিটাগং কিংস লিখেছে, ‘আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে “বুম বুম” শহিদ আফ্রিদি আমাদের “ব্র্যান্ড অ্যাম্বাসাডর” হিসেবে চিটাগং কিংসে যোগ দিচ্ছেন।’

বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে খেলেছেন আফ্রিদি। পরবর্তীতে সিলেট সুপার স্টারস, রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ঢাকা প্লাটুনের হয়ে খেলেছেন। সব মিলিয়ে ৪৫ ম্যাচের ৩৫ ইনিংসে ব্যাটিং করে ৫৩৯ রান করেছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার। বল হাতে আফ্রিদি শিকার করেছেন ৫৭ উইকেট।

২০১৮ সালে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসর নেন আফ্রিদি। পাকিস্তানের হয়ে ৫১৮ আন্তর্জাতিক ম্যাচ খেলার পর জার্সি তুলে রাখেন। এরপর পেশাদার ক্রিকেটে আরো কয়েক বছর তাকে দেখা যায়। পাকিস্তানের প্রধান নির্বাচক পদেও কিছুদিন চাকরি করেছেন। এবারই প্রথম বিপিএলে ব্র্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দেখা যাবে পাকিস্তানের সাবেক অধিনায়ককে। ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি মেন্টর হিসেবেও কাজ করবেন বলে জানা গেছে। আফ্রিদির আগে কোচিং স্টাফে যুক্ত করা হয়েছে শন টেইট এবং এনামুল হক জুনিয়রকে।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স