Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

বাংলাদেশ কোচ হাথুরুসিংহে বরখাস্ত, নতুন কোচ ফিল সিমন্স

বাংলাদেশ কোচ হাথুরুসিংহে বরখাস্ত, নতুন কোচ ফিল সিমন্স ছবি : সংগৃহীত


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহকে বরখাস্ত করা হয়েছে। আজ ১৫ অক্টোবর (মঙ্গলবার) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সভা শেষে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুকে শোকজ ও বরখাস্তের বিষয়টি জানিয়েছেন।

টাইগাররা আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টের সিরিজ শুরু করবে। এই সিরিজকে ঘিরেই সদ্য ভারত সফর শেষে পরশু রাতে হাথুরুসিংহে বাংলাদেশ দলের সঙ্গে ঢাকায় ফিরেছিলেন। তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের। আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত। কিন্তু তার আর বাংলাদেশ দলের সঙ্গে থাকা হচ্ছে না।

হাথুরুর বরখাস্ত প্রসঙ্গে ফারুক বলেছেন, ‘বরখাস্ত করার আগে আমরা তাঁকে শোকজ নোটিশ করেছি। ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয়েছে তাঁকে। এরপর আমরা চূড়ান্ত সিদ্ধান্তে যাব। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কোচ ফিল সিমন্স।’

শ্রীলংকা সাবেক ক্রিকেটার হাথুরুসিংহের বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসেবে এটা ছিল দ্বিতীয় অধ্যায়। এর আগে প্রথমবার বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত। তবে সেবার হাথুরুসিংহে নিজেই কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে তিনি ই–মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

সেবার হাথুরুর সঙ্গে চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দেওয়ার মাসখানেক পরই শ্রীলংকা ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দিয়েছিলেন হাথুরুসিংহে।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স