Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ ছবি সংগৃহীত


ভারতের প্রথম ইনিংসে ১৪৪ রানে ৬ উইকেট পড়ার পর সপ্তম উইকেটে ২৯৯ রানের জুটিতে দলকে শক্ত অবস্থানে নিয়ে গিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। বাংলাদেশের প্রথম ইনিংসে লিটন দাস ও সাকিব আল হাসানের কাছ থেকে এমন কিছুই দেখার প্রত্যাশায় ছিলেন অনেকে। কিন্তু সেটা আর হলো না। দুজনই হতাশ করে ফিরে গেছেন।

৪০ রানে ৫ উইকেট পড়ার পর ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে ব্যাট করছিলেন দুজন। ভারতের সংগ্রহের কাছাকাছি যেতে এ দুজনকে দীর্ঘ সময় ব্যাট করতেই হতো। কিন্তু ধৈর্যটা ধরতে পারলেন না।

শুরুটা করেছিলেন লিটন। যে শট খেলে লিটন আউট হলেন, কেউ কেউ শটটিকে আত্মহত্যাও বলতে পারেন। বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজাকে প্রথম সুইপ খেলার চেষ্টা করেছিলেন লিটন। এগেইনেস্ট দ্য স্পিনে এমন শট মোটেও সহজ নয়। ৪১ বল খেলা লিটন অন্তত জাদেজার বিপক্ষে পুরোপুরি সেটও ছিলেন না। কিন্তু কী ভেবে শটটি খেলতে গিয়েছেন, সেটা তিনিই ভালো জানেন। তুলে খেলতে গিয়ে বল তুললেন আকাশে। লং লেগ থেকে দৌড়ে এসে ক্যাচটি নিয়েছেন বদলি ফিল্ডার ধ্রুব জুরেল। তাতে শেষ হয় লিটনের ৪২ বলে ২২ রানের ইনিংস। এর মধ্য দিয়ে সাকিব ও লিটনের ৯৪ বলে ৫১ রানের জুটিও ভাঙে।

লিটনের আউটটা অন্য প্রান্তে দাঁড়িয়ে দেখেছেন সাকিব। কিন্তু পরিস্থিতি বুঝে কী করা উচিত এবং কী করা অনুচিত—তা বোধ হয় ভুলে গিয়েছিলেন বাংলাদেশ দলে অন্যতম অভিজ্ঞ এই ক্রিকেটার। সেই জাদেজাকেই ৩১তম ওভারে সাকিব করলেন রিভার্স সুইপ! ঠিকমতো ব্যাটে পাননি। বল সাকিবের ব্যাটে লেগে তার বুট ছুঁয়ে উইকেটকিপারের হাতে জমা পড়েছে। টিভি আম্পায়ার তাকে আউট ঘোষণা করেন। ৬৪ বলে ৩২ রান করে ফিরলেন সাকিব।

চা-পানের বিরতির সময় যখন ঘনিয়ে আসে, তখনই উইকেটটা হারিয়েছেন হাসান মাহমুদ। বাংলাদেশের এই পেসারকে ফিরিয়ে ‘প্রতিশোধ’ নিয়েছেন বুমরা। হাসান মাহমুদ ফেরার পরপরই দ্বিতীয় সেশনের খেলা শেষ ঘোষণা করা হয়।

৩৬.৫ ওভারে ৮ উইকেটে ১১২ রানে থেকে চা-পানের বিরতিতে গেল সফরকারীরা।  মিরাজ ২২ বলে ১২ রানে ব্যাটিং করছেন। ফলোঅন এড়াতে এখনো করতে হবে ৬৫ রান।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স