Thikana News
২০ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া ছবি সংগৃহীত


এক সপ্তাহ পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় আনা হয় তাকে। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য জানান।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা করেন খালেদা জিয়া।

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১১ সেপ্টেম্বর দিবাগত রাতে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে কেবিনে রেখে তার চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, হৃদ্‌রোগ, ফুসফুস ও কিডনি জটিলতা, আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন।

অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড দীর্ঘদিন ধরে খালেদা জিয়ার চিকিৎসা চালিয়ে যাচ্ছে।

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয় গত বছরের ২৭ অক্টোবর। যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে তার রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছিল।

এর আগে গত জুলাইয়ের শুরুতে গভীর রাতে বেশি অসুস্থ হয়ে পড়লে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। এরপর আওয়ামী লীগ সরকারের পতন হলে সাজামুক্ত বিএনপির চেয়ারপারসন ১ মাস ১২ দিন পর ২১ আগস্ট বাসায় ফেরেন। তখন থেকে তার চিকিৎসা বাসায়ই চলছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়ারও চেষ্টা চলছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স