Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প

আরেক হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প ছবি : সংগৃহীত


সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অবস্থানের খুব কাছেই বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় ১৫ সেপ্টেম্বর (রবিবার) ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে ট্রাম্পের গলফ কোর্সে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অস্ত্রসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
 
রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প নিরাপদে আছেন।
 
নিউইয়র্ক টাইমস জানায়, হামলার সময় গলফ খেলছিলেন ট্রাম্প। এসময় তাঁর নিরাপত্তার জন্য যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার সদস্যরাও সেখানে ছিলেন। 

কী কারণে এই হামলা তা এখনও জানা যায়নি বলে জানিয়েছে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন। ট্রাম্পকে উদ্দেশ্য করে এই হামলা চালানো হয়েছে কি না সেটিও এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের ধারণা, ট্রাম্পকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছে। 

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের সাবেক কর্মকর্তা বেরি ডোনাডিও সংবাদমাধ্যম বিবিসিকে বলেছেন, বন্দুকধারীর কাছে একে-৪৭–এর মতো রাইফেল ছিল বলে মনে করা হচ্ছে। এই বন্দুকের গুলি বেশ শক্তিশালী।
 
এ ঘটনার পর এক বিবৃতিতে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়,  প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে এই ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে।

এর আগে গত জুলাইয়ে আমেরিকার পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বন্দুক হামলা চালানো হয়। এতে সামান্য আহত হয়েছেন তিনি। এই হামলায় সন্দেহভাজন হামলাকারীসহ দুজনের মৃত্যু হয়। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স