Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ট্রাম্পকে মারতে ঝোপে ১২ ঘণ্টা ওত পেতে ছিলেন বন্দুকধারী

ট্রাম্পকে মারতে ঝোপে ১২ ঘণ্টা ওত পেতে ছিলেন বন্দুকধারী


পেনসিলভানিয়া হামলায় প্রাণে বেঁচে যাওয়ার মাত্র দুই মাসের মাথায় আবারও হত্যাচেষ্টার শিকার হয়েছেন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকানপ্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তার ওপর হামলার চেষ্টা হয়েছে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পাম বিচ এলাকায় অবস্থিত একটি গলফ ক্লাবে। নিজের মালিকানাধীন ওই মাঠে ট্রাম্প তখন গলফ খেলছিলেন বলে জানা গেছে। তবে তার কোনো ক্ষতি হয়নি। রোববার দুপুরের ওই ঘটনার পর ট্রাম্পকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সন্দেহভাজন হত্যাচেষ্টাকারী গলফ মাঠের কাছে ঝোপের ভেতর প্রায় ১২ ঘণ্টা লুকিয়ে ছিলেন। হত্যাচেষ্টার সঙ্গে জড়িত সন্দেহে রায়ান ওয়েসলি রুথ নামের পঞ্চাশোর্ধ্ব ওই ব্যক্তিকে ইতোমধ্যে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  

সেইসঙ্গে ঘটনাস্থল থেকে থেকে ‘একে-৪৭’ সদৃশ একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন কর্মকর্তারা।

বিবিসি বলছে, রোববার দুপুরের পর ট্রাম্প তার কাছের বন্ধু আবাসন ব্যবসায়ী স্টিভ উইটকফকে নিয়ে ওয়েস্ট পাম বিচের ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাবে যান। এমন সময় ক্লাবটির পার্শ্ববর্তী একটি ঝোপের ভেতরে বন্দুকের নল দেখতে পান তার নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনীর সদস্যরা। সেখানে ওই বন্দুকধারী ১২ ঘণ্টা ধরে লুকিয়ে ছিলেন। 

বন্দুকের নল দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে নিরাপত্তা রক্ষীরা ওই ব্যক্তিকে লক্ষ্য করে অন্তত চার রাউন্ড গুলি ছোড়েন। তখন বন্দুকধারী ব্যক্তিও গুলি ছুড়েছেন কি-না, সেটি নিশ্চিত হওয়া যায়নি।

তবে নিরাপত্তা বাহিনীর গুলিতে বন্দুকধারী ব্যক্তির কোনো ক্ষতি হয়নি। অস্ত্র ফেলে তিনি একটি গাড়িতে করে প্রাথমিকভাবে ঘটনাস্থল ত্যাগ করতে সক্ষম হন। তবে কিছুদূর না যেতেই তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন পুলিশের কর্মকর্তারা।

রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা জানান, ওই বন্দুকধারী যখন পালিয়ে যাচ্ছিল, তখন তার গাড়ির লাইসেন্স প্লেটের একটি ছবি তুলে রাখেন একজন প্রত্যক্ষদর্শী। সেটিই পরবর্তীতে পুলিশসহ অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের কাছে পাঠানো হয়। 

মূলত ওই তথ্যের ওপর ভিত্তি করেই পাশের একটি এলাকায় থেকে গাড়িসহ রায়ান ওয়েসলি রুথকে আটক করা হয়। এছাড়া যে স্থান থেকে হামলার চেষ্টা করা হচ্ছিল, সেখান থেকে ‘একে-৪৭’ সদৃশ একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। সেইসঙ্গে, একটি গোপ্রো ক্যামেরা এবং পিঠে নেওয়ার দু’টি ব্যাগও উদ্ধার করা হয়েছে।

ঘটনার পরপরই দ্য ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাবে যান মার্কিন গোয়েন্দা সংস্থা ‘ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনে’র (এফবিআই) সদস্যরা। ট্রাম্পের বিরুদ্ধে গুপ্ত হত্যার চেষ্টা হয়েছে বলেই প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স