Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

বাংলাদেশ অ্যাসোসিয়েশন, কাতালোনিয়া এর নতুন কমিটি 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন, কাতালোনিয়া এর নতুন কমিটি  ছবি : সংগৃহীত
স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন, কাতালোনিয়া (অ্যাসোসিয়াসিয়ন কুলতুরাল দে বাংলাদেশ এন কাতালোনিয়া) এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২১ জুন, শুক্রবার বার্সেলোনার একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে  কমিটি ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি সুরুজ্জামান জামান। এসময় কমিটি নির্বাচনকালীন সমন্বয় কমিটির প্রধান আব্দুল বাছিত কয়ছর, সদস্য আব্দুল জব্বার ও সদস্য মো. রফিক উদ্দিন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে করিম আলীকে সভাপতি, সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক, রেদোয়ান হোসেনকে সাংগঠনিক সম্পাদক ও ছালেহ আলীকে কোষাধ্যক্ষ হিসেবে ঘোষণা দেয়া হয়। 
সংবাদ সম্মেলনের শুরুতে সমন্বয়  কমিটির প্রধান আব্দুল বাছিত কয়ছর জানান, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নতুন কমিটি (২০২৪-২০২৬) গঠনের লক্ষ্যে দীর্ঘ প্রায় তিন মাস নানা সভা ও কমিউনিটির সর্বস্তরের মানুষের সাথে সমন্বয় করার চেষ্টা করা হয়েছে। নানা আলোচনা শেষে এ কমিটির নেতৃত্ব নির্ধারণ করা হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সুরুজ্জামান জামান বলেন, বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে পুরাতন এ সংগঠনের অনেক ঐতিহ্য রয়েছে। নতুন নেতৃত্ব স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের নানা সেবা প্রদানে কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। আংশিক কমিটি ঘোষণা দেয়া হলেও আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে তিনি জানান।

নতুন সভাপতি করিম আলী তাঁর প্রতিক্রিয়ায় বলেন, বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে কথায় নয়, কাজ দিয়েই আমরা প্রমাণ করবো । তিনি আরো বলেন,  অ্যাসোসিয়াসিয়ন কুলতুরাল দে বাংলাদেশ এন কাতালোনিয়া প্রবাসীদের নানা সমস্যা সমাধানে দৃপ্ত ভূমিকা রাখবে। এসময় তিনি  বার্সেলোনার সকল প্রবাসী বাংলাদেশির কাছে সহযোগিতা প্রত্যাশা করেন।
সংবাদ সম্মেলন শেষে নতুন সভাপতি করিম আলীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

কমেন্ট বক্স