Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

ঘূর্ণিঝড় রিমালে ভারতে মৃত্যু বেড়ে ৩৭

ঘূর্ণিঝড় রিমালে ভারতে মৃত্যু বেড়ে ৩৭ ছবি সংগৃহীত
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবের পর ভারী বৃষ্টি ও ভূমিধসে ভারতের উত্তর পূর্বাঞ্চলের চার রাজ্যে প্রাণহানি বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ রয়েছে অনেকে। এ অঞ্চলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মিজোরাম। এখানেই মারা গেছেন ২৭ জন।

২৬ মে রোববার রাতে ঘূর্ণিঝড় রিমাল আঘাত হানার পর বিপর্যস্ত ভারতের উত্তর-পূর্বাঞ্চল। চার রাজ্যে বেড়ে চলেছে হতাহতের সংখ্যা।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মিজোরাম। সর্বোচ্চ প্রাণহানি হয়েছে এখানে এবং মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। এর মধ্যে রাজ্যটির আইজল জেলায় একটি পাথরের খনি ধসে ২১ জনের মৃত্যু হয়। আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে কয়েক হাজার মানুষ।

ভারী বৃষ্টি আর ঝোড়ো বাতাসে আসামে মারা গেছে ৪ জন, আহত হয়েছে ১৮ জন। এ ছাড়া নাগাল্যান্ড এবং মেঘালয়েও হতাহতের ঘটনা ঘটেছে। ত্রিপুরায় হতাহতের ঘটনা না ঘটলেও ঘর ছাড়তে বাধ্য হয়েছে ৭ শতাধিক বাসিন্দা।

ভারী বৃষ্টির কারণে উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে। বৃষ্টি, দমকা বাতাস, ভূমিধস, গাছ ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ার পাশাপাশি বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে বহু পরিবার। ইন্টারনেট পরিষেবাও ব্যাহত হয়েছে।

একই সঙ্গে এ অঞ্চলের আটটি রাজ্যে সড়ক ও রেল যোগাযোগ ক্ষতিগ্রস্ত হওয়ায় স্বাভাবিক জীবনযাত্রাও স্থবির হয়ে পড়েছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স