Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

কলকাতা ফিল্মফেয়ারে ছক্কা হাঁকিয়েছেন দেশের তারকারা!

কলকাতা ফিল্মফেয়ারে ছক্কা হাঁকিয়েছেন দেশের তারকারা! ছবি : সংগৃহীত
প্রকাশ করা হয়েছে কলকাতা ফিল্মফেয়ার ২০২৪ আসরের চূড়ান্ত মনোনীত তারকাদের নাম। এ তালিকা অনুযায়ী, এবারের আসরে পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন কলকাতার প্রথম সারির তারকাদের পাশাপাশি বাংলাদেশের গুণী তারকারাও।

২৫ মার্চ (সোমবার) সন্ধ্যায় প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে, দেশের মতো টালিউডেও সফল জয়া আহসান। এবারের আসরে দুটি টালিউড সিনেমায় অভিনয়ের জন্য মনোনীত হয়েছেন তিনি। একটি সৃজিত মুখার্জি নির্মিত ‘দশম অবতার’ (সেরা অভিনেত্রী) এবং অন্যটি কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ (সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী)  জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।
 
এদিকে প্রথমবার টালিউডে অভিনয় করেই বাজিমাত করেছেন তাসনিয়া ফারিণ। কলকাতার ‘আরো এক পৃথিবী’ সিনেমায় অভিনয় করেই পেয়ে গেলেন ফিল্মফেয়ার মনোনয়ন। একটি সিনেমা দিয়েই সেরা অভিনেত্রী (সমালোচক) এবং সেরা নবাগত অভিনেত্রী দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।
 
লাক্স তারকা জনপ্রিয় অভিনেত্রী অপি করিমও এবারের কলকাতা ফিল্মফেয়ারের আসরে মনোনয়ন পেয়েছেন। ইন্দ্রনীল রায় চৌধুরী নির্মিত ‘মায়ার জঞ্জাল’-এ অভিনয় করে সেরা অভিনেত্রী (সমালোচক) বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।
 
অভিনয় গুণ দিয়ে সেরা পার্শ্বচরিত্রের মনোনয়ন নিয়েছেন ঢাকার তরুণ সোহেল মণ্ডলও। এবারের আসরে  সেরা পার্শ্বচরিত্রে অভিনেতার মনোনয়ন পেয়েছেন সোহেল।

অভিনয় ছাড়া গানের জগতেও ছক্কা হাঁকিয়েছেন এদেশের সেলিব্রেটিরা। এবারের কলকাতা ফিল্মফেয়ারের আসরে দেশের তরুণ কণ্ঠ মাহতিম সাকিবকেও মনোনয়ন দেয়া হয়েছে। ‘চিনি ২’ সিনেমায় ‘তুমি জানতেই পারো না’ গানটির জন্য গায়ক ক্যাটাগরিতে মনোনীত করা হয়েছে সাকিবকে।
 
উল্লেখ্য, আগামী ২৯ মার্চ কলকাতার আইসিটি রয়্যাল বেঙ্গলে ‘কলকাতা ফিল্মফেয়ার ২০২৪’-এর জমকালো আসর বসবে। ওই দিন মনোনীতদের থেকে সেরার নাম ঘোষণা করে পুরস্কার হিসেবে হাতে তুলে দেয়া হবে ক্যারিয়ারের সেরা সম্মান। 

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স