Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

ব্রুকলিনে শিশু বিশেষজ্ঞ আখতার হাসান এমডির অফিস উদ্বোধন 

ব্রুকলিনে শিশু বিশেষজ্ঞ আখতার হাসান এমডির অফিস উদ্বোধন  ডা. আখতার হাসান ও তার স্ত্রী কবি রওশন হাসান। 
নিউইয়র্ক সিটির ব্রুকলিনের বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনের পিটকিন অ্যাভিনিউতে বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ মুহাম্মদ আখতার হোসেন এমডি’র নতুন মেডিকেল অফিস উদ্বোধন হয়েছে। দোয়া ও মোনাজাতের মাধ্যমে নতুন অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে আখতার হোসেন এমডি জানান, পরম যত্নে তিনি শিশুদের চিকিৎসা দিয়ে আসছেন। এলাকার মানুষের অনুরোধে তিনি এখানে অফিস স্থাপন করেছেন। নতুন এই অফিসে সদ্য জন্ম নেওয়া শিশু থেকে ২১ বছর পর্যন্ত শিশুরা চিকিৎসা সেবা নিতে পারবে। এছাড়া সব ধরনের ইন্স্যুরেন্স গ্রহণ করা হবে তার অফিসে। 
তিনি জানান, বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসক মেডিকেল অফিসে তাকে সহায়তা করবেন। তিনি শিশুদের সর্বোত্তম চিকিৎসা সেবা দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বিশিষ্ট চিকিৎসক গোলাম জে এন মোর্শেদ, মোয়াজ্জেম হোসেন, এস এম মনির মোহর, হলথ ফার্স্ট ইন্স্যুরেন্সের ডিস্ট্রিক্ট ম্যানেজার সালেহ আহমেদ, মুহাম্মদ আখতার হোসেন এমডি’র সহধর্মিনী ও কবি রওশন হাসান, কমিউনিটি অ্যাক্টিভিস্ট আফজাল হোসেন, ডা. মোহাম্মদ আলম, আশিক জামান প্রমুখ। 
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বক্তারা বলেন, মুহাম্মদ আখতার হোসেন এমডি শিশুদের কাঝে অত্যন্ত জনপ্রিয়। ভালো ব্যবহারের জন্য শিশুরা তাকে পছন্দ করেন। ব্রুকলিন এলাকায় বিপুলসংখ্যক প্রবাসীর বসবাস হলেও ভালো একজন শিশু বিশেষজ্ঞ চিকিৎসকের অভাব ছিল। মুহাম্মদ আখতার হোসেন এমডি সেই অভাব পূরণ করবেন। 
উল্লেখ্য, মুহাম্মদ আখতার হোসেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে ঢাকা মেডিকেল কলেজে শিক্ষকতা পেশায় যুক্ত হন। ১৯৯১ সালে তিনি যুক্তরাষ্ট্রে আসেন এবং রেসিডেন্সি করেন। ২০১০ সাল থেকে তিনি প্রাইভেট প্র্যাকটিস শুরু করেন। বর্তমানে তিনি জ্যামাইকা হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক এবং রকল্যান্ড কাউন্টিতে ফেডারেল মেডিকেল সেন্টারে কর্মরত। 
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোয়াজ্জেম হোসেন। 

কমেন্ট বক্স