Thikana News
২৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ২৭ জুলাই ২০২৪

হঠাৎ পিটার হাসের সঙ্গে মঈন খানের সাক্ষাৎ

হঠাৎ পিটার হাসের সঙ্গে মঈন খানের সাক্ষাৎ ছবি : সংগৃহীত
ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান। তার সঙ্গে দেখা হওয়ায় আনন্দ প্রকাশ করেছে দূতাবাস। হঠাৎ করে অনুষ্ঠিত এ সাক্ষাতের বিষয়ে কোনো পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

১২ ফেব্রুয়ারি (সোমবার) বিকেল ৫টা ১১ মিনিটে মার্কিন দূতাবাস তাদের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) পিটার হাস ও মঈন খানের সাক্ষাতের একটি ছবি প্রকাশ করে।

সেখানে লেখা হয়, বিএনপি নেতা আব্দুল মঈন খানের সঙ্গে দেখা করে আনন্দিত। ঢাকা দূতাবাস গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন ও মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

এদিকে বিএনপি নেতা মঈন খানের পক্ষ থেকে জানানো হয়েছে, পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। এ সময় গণতন্ত্র, মানবাধিকার ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, আজ তারা সাক্ষাৎ করেছেন এ তথ্য সঠিক। তবে তাদের মধ্যে কী বিষয়ে আলোচনা হয়েছে সেটি আমি জানি না।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনের আগে বেশ দৌড়ঝাঁপ করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সরকারি দলের শীর্ষ নেতাদের পাশাপাশি সরকারের মন্ত্রিসভার সদস্যদের সঙ্গেও দফায় দফায় বৈঠক করে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য কথা বলেছেন এই কূটনীতিক। যদিও তার এমন দৌড়ঝাঁপ ভালোভাবে নেয়নি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

অন্যদিকে নির্বাচন শেষ হওয়ার পর এখন পর‌্যন্ত সরকারের একাধিক নতুন মন্ত্রীর সঙ্গেও বৈঠক করেছেন পিটার হাস।

ঠিকানা/ছালিক 

কমেন্ট বক্স