Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

এসআর মজুমদারের ‘মন পাখি’ প্রথম দেখায় প্রেম, অতঃপর..

এসআর মজুমদারের ‘মন পাখি’ প্রথম দেখায় প্রেম, অতঃপর..
ঢাকা অফিস : এসআর মজুমদার। তরুণ নাট্য পরিচালক। পাশাপাশি অভিনয়ও করেন তিনি। ইতোমধ্যে বেশ ক’টি নাটক তার হাতে তৈরি হয়েছে- যার কারণে তিনি দর্শকদের বেশ বাহবা কুড়িয়েছেন। পেয়েছেন বেশ জনপ্রিয়তাও। তার পরিচালনায় তৈরি নাটকগুলোর কাহিনীতে যেমন আছে রস, তেমনি আছে বেদনাও। আমাদের বর্তমান সমাজের নানা সমস্যা-সম্ভাবনা ভিন্নভাবে ফুটিয়ে তুলেছেন তার প্রতিটি নাটকে।
বাংলা নাটকের সুপারস্টারদের সাথে নিয়মিত কাজ করা পরিচালক এসআর মজুমদার এবার এসেছেন নতুন জুটি নিয়ে। ‘মন পাখি’ নামে তার নাটকটি গত ৪ ফেব্রুয়ারি রিলিজ হয়েছে টেন অন টেন ইউটিউব চ্যানেলে। ইতোমধ্যে নাটকটির ইউটিব চ্যানেলে বেশ ঝড় তুলেছে। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন শাহেদ ও মোনালিসা। এছাড়াও আছেন মাসুম বাসার, কাঞ্চন, পারভেজ সুমন, অনিতা আকিল প্রমুখ।
গ্রামীণ পটভূমির প্রেক্ষিতে নির্মিত নাটকটি মূলতঃ রোমান্টিক ঘরানার। দ্বীপ শহর ভোলায় নাটকটির শ্যুটিং হয়েছে। নাটকের লোকেশনের সৌন্দর্য্য দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়িয়েছে। গল্প, নির্মাণ, আবহ সংগীত,  সিনেমাটোগ্রাফি- সব মিলিয়ে নাটকটি দর্শকদের প্রশংসা কুড়াচ্ছে। মাহতীম সাকিবের কণ্ঠে গাওয়া শ্রুতিমধুর গানটি দর্শকদের জন্যে একটি বিশেষ পাওয়া। নতুন হলেও তুলনামূলক বিচারে নাটকের নায়ক-নায়িকাসহ অন্য সবাই ভালো করেছেন।
নাটকটি সম্পর্কে নির্মাতা এস আর মজুমদার বলেন, ‘গল্পটা প্রেমের। নিরেট ভালোবাসার গল্পে একটা নতুন জুটিকে দেখতে পাবেন দর্শক। দুজনেই তাদের জায়গা থেকে বেশ ভালো করেছে। আমাদের ইন্ডাস্ট্রিতে আরও নতুন শিল্পী দরকার। এখন যথেষ্ট কাজের সুযোগ আছে। তাই শাহেদ ও মোনালিসাকে নিয়ে কাজটি করেছি। আমার বিশ্বাস, তারা এই নাটকের মাধ্যমে দর্শকের মনে জায়গা করে নেবে।’
‘মন পাখি’তে দেখা যাবে- বহুদিন পর গ্রামে আসা সজীবের সাথে খুব নাটকীয়ভাবে দেখা হয় গ্রামের সহজ সরল মেয়ে জবা’র। গ্রামের পিচ্চি-পাচ্চি নিয়ে সারাক্ষণ দস্যিপনায় ব্যস্ত থাকা জবা ঘুড়ি হাতে দৌঁড়াতে দৌঁড়াতে ধাক্কা খায় সেদিনই গ্রামে আসা সজীবের সাথে। ধাক্কা খেয়ে হাতে থাকা মেহেদী তো নষ্ট হয়ই, হাত থেকে ছুটে যাওয়া ঘুড়ি নিয়েও পালিয়ে যায় সাথে থাকা পিচ্চিগুলো। সজীবের সাদা জামা জবার হাতের মেহেদীতে ভরে উঠে। কিন্তু জবার সৌন্দর্য্যে মুগ্ধ সজীব কিছুই বলে না। উল্টো নিজে অন্যায় করলেও সজীবকে পরবর্তীতে দেখে নেয়ার হুমকি দিয়ে জবা চলে যায়। সজীব শুধু চেয়ে থাকে। প্রথম দর্শনেই সে জবার  প্রেমে পড়ে যায়। ধীরে ধীরে বিভিন্ন ঘটনার মধ্যে দিয়ে তাদের দু’জনের মধ্যে পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে। কিন্তু একদিন এক ঝড় তাদের সব কিছু মিথ্যে করে দেয়। দু’জনের করুণ পরিণতির মধ্যে দিয়ে নাটকটি শেষ হয়।

কমেন্ট বক্স