Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

কমিউনিটির সেবায়  নিবেদিতপ্রাণ শাহনেওয়াজ

কমিউনিটির সেবায়  নিবেদিতপ্রাণ শাহনেওয়াজ


বিশিষ্ট ব্যবসায়ী শাহনেওয়াজের অনেক পরিচয় আছে। একাধারে তিনি ব্যবসায়ী, মূলধারার রাজনীতিক ও সমাজসেবক। কিন্তু সব পরিচয়কে ছাপিয়ে তিনি বাংলাদেশি কমিউনিটির সেবায় নিবেদিত প্রাণ হিসাবে পরিচিতি পেয়েছেন। 
২৯ জানুয়ারি সোমবার ছিল শাহনেওয়াজের জন্মদিন। এদিন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকায় আশা হোমকেয়ার মিলনায়তনে বন্ধু, সুহৃদ ও শুভাকাক্সক্ষীরা তার সম্মানে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করেন। সেই অনুষ্ঠানে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে শাহনেওয়াজকে উদ্দেশ্য করে এসব কথা বলেন তারা। তাদের ভালোবাসা ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন শাহনেওয়াজ। 
এখানে উল্লেখ্য, শাহনেওয়াজ নিউইয়র্কের প্রতিষ্ঠিত ও স্বনামধন্য হোমকেয়ার প্রতিষ্ঠান গোল্ডেন এজ হোমকেয়ার, এনওয়াই ইন্সুরেন্সসহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের কর্ণধার। পাশাপাশি তিনি মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য। তিনি নিউইয়র্ক বাংলাদেশি লায়ন্স ক্লাবের নির্বাচিত সভাপতি, ফোবানা স্টিয়ারিং কমিটির সদস্য সচিব এবং সদ্য গঠিত জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি। এছাড়াও নিউইয়র্ক থেকে প্রকাশিক সাপ্তাহিক আজকালের সম্পাদক ও প্রকাশক শাহনেওয়াজ। তার সহধর্মিনী রানো নেওয়াজ নিউইয়র্কের জনপ্রিয় সঙ্গীতশিল্পী। 
অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যের শুরুতে শাহনেওয়াজ তার বাবা-মায়ের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, আল্লাহর অশেষ রহমতে এই দিনে আমার জন্ম হয়েছে। এজন্য এই কৃতিত্ব আমার বাবা-মায়ের। আমার বাবা-মা বেঁচে নেই। অনুষ্ঠানে তিনি নিজেই দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। সকল বাবা-মায়ের জন্য আল্লাহর দরবারে দোয়া করেন তিনি। 
সাংবাদিক হাসানুজ্জামান সাকীর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আজকালের প্রধান সম্পাদক মনজুর আহমেদ, নিউইয়র্ক সিটি মেয়রের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা পরিষদের সদস্য ও জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, অনুষ্ঠানের অন্যতম আয়োজক ও বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম, অন্যতম আয়োজক ও শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আহসান হাবীব, জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবীব, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, নিউইয়র্ক পুলিশের কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোর সার্জেন্ট আব্দুল লতিফ, জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবি নাজনীন ও রিজিয়া পারভীন, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান ও ভাইস প্রেসিডেন্ট এশা রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, নর্থবেঙ্গল ফাউন্ডেশনের মোহাম্মদ আবুল কাশেম, বাংলাদেশি আমেরিকান সোসাইটির প্রেসিডেন্ট মোহাম্মদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী রকি আলিয়ান, সঙ্গীতশিল্পী চন্দন চৌধুরী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, কামরুজ্জামান বকুল, চ্যানেল আইয়ের যুক্তরাষ্ট্র প্রতিনিধি রাশেদ আহম্মেদ, সদ্বীপ সোসাইটির সভাপতি ফিরোজ আহমেদ, বদরুজ্জামান সাগর, অ্যাডভোকেট কামরুজ্জামান বাবু, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ নিশান রহিম প্রমুখ। 
জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানে বিশালাকৃতির কেক কাটা হয়। 
এ অনুষ্ঠানে শাহনেওয়াজের সহধর্মিনী রানো নেওয়াজসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 
সবশেষে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। এতে সঙ্গীত পরিবেশন করেন চন্দন চৌধুরী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, মোস্তফা অনিক রাজ প্রমুখ। 

 

কমেন্ট বক্স