Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

মাশরাফি কি অষ্টম বারের মতো হাঁটুতে অস্ত্রোপচার করাচ্ছেন?

মাশরাফি কি অষ্টম বারের মতো হাঁটুতে অস্ত্রোপচার করাচ্ছেন? ছবি : সংগৃহীত


বাংলাদেশ ক্রিকেটের প্রাণভ্রমরা মাশরাফি বিন মুর্তজা জাতীয় রাজনীতিতে নাম লেখালেও খেলা ছাড়তে পারেননি। ক্রিকেট যে তার রক্তে।এবারের বিপিএলেও সিলেটের হয়ে খেলছেন।

প্রথম ম্যাচে বল করতে গিয়ে বারবার হাঁটুতে টান লেগেছে।পুরোনো ব্যথা তাকে বারবার আঘাত করেছে।সাতবার অস্ত্রোপচার করিয়েও রেহাই নেই। 

ছোট রান আপে বল করেছেন। প্রথম বলেই উইকেট পেয়েছেন।মাশরাফির ব্যক্তিগত পারফরমেন্সের চেয়ে মাঠে তার উপস্থিতি বেশি গুরুত্বপূর্ণ তার দলের কাছে।সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক তো বলেছেনই মাশরাফি মাঠে থাকলে টিমের সবাই উজ্জীবিত থাকে।

এদিকে ফিট না থাকা মাশরাফির খেলা নিয়ে সমালোচনা হচ্ছে। ফিটনেস নেই, তবুও সিলেট স্ট্রাইকার্সের ফ্র্যাঞ্জাইজি মালিকদের ইচ্ছায় খেলে যাচ্ছেন মাশরাফি মুর্তজা। বড় টুর্নামেন্টে এভাবে খেলা ঠিক নয়, জানালেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

তিনি জানান, মাশরাফিকে খেলিয়ে টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে হারের পর মাশরাফিও জানালেন, তার জায়গায় অন্য কেউ খেললে ভালো হতো। আশরাফুল বলেন, ‘ক্যাপ্টেন ফ্যান্টাসটিক আমরা মাশরাফির নাম দিয়েছি, অসাধারণ লিডার। সে সবার কথা শোনে, খেলাটা ভালো বোঝে। কিন্তু অধিনায়ক যদি নিজে পারফর্ম করে, নেতৃত্ব দেওয়া সহজ হয়।’

তিনি বলেন, ‘আট মাস ক্রিকেটের বাইরে ছিল, এরপর নির্বাচনের ঝামেলা শেষে একদিনও অনুশীলন করেনি। এর পরও নেমেই প্রথম বলে উইকেট পেয়েছে। মাশরাফি নিজে খেলতে চায়নি। এতে টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। এ ধরনের টুর্নামেন্ট বিশ্বজুড়ে সবাই দেখছে। তার দলে রেজাউর রহমানে মতো উদীয়মান পেসার রয়েছে। মাশরাফি খেলার জন্য আদর্শ অবস্থায় নেই।’

রংপুরের বিপক্ষে হারার পর মাশরাফি বলেন, ‘আমি মনে করি, খেলার জন্য আদর্শ অবস্থায় নেই।’সাতবার হাঁটুতে অস্ত্রোপচার করা মাশরাফি আবার সেই একই সমস্যায় ভুগছেন। জানালেন, সমস্যাটা ছোট হলেও ভোগাচ্ছে হাঁটু।

ভক্তদের প্রশ্ন তবে কি মাশরাফি আরেকবার হাঁটুতে অস্ত্রোপচার করাবেন?

ঠিকানা/ছালিক 


কমেন্ট বক্স