Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ-স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ-স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ ছবি সংগৃহীত


অনেক আশা নিয়ে বিশ্বকাপে গিয়েও ভারতের বিপক্ষে রীতিমতো বাজেভাবে হেরে যুব বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শঙ্কা ছিল আগেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার। তবে তা হতে দিল না মাহফুজুর রহমান রাব্বির দল। ‘ডু অর ডাই’ ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ-স্বপ্ন বাঁচিয়ে রাখল জুনিয়র টাইগাররা।

সোমবার (২২ জানুয়ারি) আইরিশদের দেওয়া ২৩৬ রানের লক্ষ্য বাংলার যুবারা টপকে গেছে ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখেই। ২৩৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯০ রান তোলেন আশিকুর রহমান শিবলী ও আদিল বিন সিদ্দিক। জুটি ভাঙে ৩৬ রানে আদিলের বিদায়ে। ৯০ থেকে ১৩০- এই ৪০ রানের মধ্যেই বাংলাদেশ হারায় তাদের ৪ উইকেট। আদিলের পর সাজঘরে ফেরেন শিবলী। তিনি করেন ৬০ বলে ৪৪। চৌধুরী রিজওয়ান ও আরিফুল থিতু হওয়ার আগেই ফেরেন ২১ ও ১৩ রান করে। জয় থেকে ১০৬ রান দূরে থাকতে কিছুটা শঙ্কা জন্মে সে সময়। তবে তা স্থায়ী হতে দেননি আহরার আমিন ও শিহাব জেমস। পঞ্চম উইকেটে এ দুজন করেন অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি। জেমস ৫৪ বলে ৫ চারে ৫৫ রান ও আহরার ৬৩ বলে ৩ চার ও ১ ছয়ে ৪৫ রান করে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়েন।

এর আগে আইরিশদের ইনিংসের শুরুতে নিয়মিত বিরতিতেই উইকেট নিচ্ছিলেন মারুফ-রাফি-জীবনরা। বাদ সাধেন কিয়ান হিলটন। পঞ্চম উইকেটে  স্কট ম্যাকবেথকে নিয়ে গড়েন ৮১ রানের জুটি। রাব্বি ম্যাকবেথকে ফিরিয়ে সে জুটি ভাঙলেও পরের উইকেটে জন ম্যাকনেলির সঙ্গে ৪৩ রানের আরও একটি জুটি গড়েন হিলটন। সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন হিলটন। ১০ রান দূরে থাকতে তাকে থামান মারুফ মৃধা। ১১২ বলে ১১ চার ও ১ ছয়ে ৯০ রান করে ফিরলেও আইরিশদের লড়াকু পুঁজি এনে দেন হিলটন।

মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান রাব্বি, রাফি ও বর্ষণ। ম্যান অব দ্য ম্যাচ হন শিহাব জেমস। শুক্রবার যুবারা নামবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স