Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
বিপিএল

চট্টগ্রামের বিপক্ষে খুলনার ঘামঝরানো জয়

চট্টগ্রামের বিপক্ষে খুলনার ঘামঝরানো জয় ছবি সংগৃহীত


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে খুলনা। শুভাগত হোমের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স।

শনিবার (২০ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ১২১ রানে অল আউট হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জয়ের জন্য খেলতে নেমে ৪ উইকেট ও ১০ বল হাতে রেখে জয় তুলে নেয় খুলনা।

টি-টোয়েন্টি ক্রিকেটের হিসেবে লক্ষ্য বড় ছিল না। তবে এই ১২২ রান তাড়া করতেই ঘাম ছোটে খুলনা টাইগার্সের। শেষ পর্যন্ত অবশ্য ৪ উইকেটের জয় অস্বস্তিতে পড়তে দেয়নি খুলনাকে।

ছোট রান তাড়ায় নেমে ৩২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে খুলনা। এভিন লুইস, এনামুল হক বিজয় ও শাই হোপ সবাই ছিলেন ব্যর্থ।

তবে স্বল্প লক্ষ্য থাকায় উইকেট বুঝে ধীরগতিতে দলকে এগিয়ে নেন আফিফ হোসেন আর মাহমুদুল হাসান জয়। আফিফ ২৮ বলে ২৬ করে আউট হন। ৮৪ রানে ৫ উইকেট হারায় খুলনা। তবে জয় দেখেশুনে খেলে দলকে জয়ের কাছাকাছি নিয়ে আসেন। ৪৪ বলে একটি করে চার-ছক্কায় ৩৯ রান করেন এই ব্যাটার।

শেষ দিকে ফাহিম আশরাফের ৮ বলে ১৫ রানের ইনিংসে ম্যাচে উত্তেজনা সেভাবে ছড়ায়নি। ১৮.২ ওভারে রান তাড়া করে খুলনা।

চট্টগ্রামের আল আমিন হোসেন আর শহিদুল ইসলাম নেন দুটি করে উইকেট।

এর আগে ব্যাটিংয়ে নেমে নাহিদুলের স্পিন তাণ্ডবে ১৯.৫ ওভারে ১২১ রানে অল আউট হয় চট্টগ্রাম। ১২ রানের খরচায় ৪ উইকেট শিকার করেন খুলনার নাহিদুল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ রানের মধ্যে আভিস্কা ফার্নান্দো ও ইমরানউজ্জামানকে হারায় চট্টগ্রাম। পরের ব্যাটাররাও ব্যর্থ হওয়ায় ৮০ রানে ৭ উইকেট হারিয়ে একশর আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল তারা। সেখান থেকে লোয়ার অর্ডারের শহিদুল ইসলামের ব্যাটে ১২১ রানের পুঁজি পায় শুভাগত হোমের দল। ৩১ বলে ৪০ রানের ইনিংস খেলেন শহিদুল ইসলাম।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স