Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

হার দিয়ে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের

হার দিয়ে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের ছবি সংগৃহীত


যুব বিশ্বকাপের শিরোপা পুনরুদ্ধারের মিশনে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে মোটামুটি মানের টাগের্টেও কিছু করতে পারল না বাংলাদেশের যুবারা। ব্যাটিং ব্যর্থতায় ৮৪ রানে হেরে এবারের যুব বিশ্বকাপ শুরু হলো বাংলাদেশের।

শনিবার (২০ জানুয়ারি) ব্লুমফনটেইনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন আদার্শ সিং। ৮ ওভারে এক মেইডেনসহ ৪৩ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন মারুফ মৃধা। জবাবে খেলতে নেমে ৪৫ ওভার ৫ বলে ১৬৭ রানে অল আউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন শিহাব জেমস।

ব্লুমফন্টেইনে ২৫২ রানের টার্গেটে বাংলাদেশের শুরুটা হয় জঘন্য। ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে যুবা টাইগাররা। পঞ্চম উইকেটে আরিফুল ইসলাম আর মোহাম্মদ শিহাব জেমসের ৭৭ রানের জুটিতে লড়াইয়ে ফিরে বাংলাদেশ। তবে ৪১ রানে আরিফুলের বিদায়ের পর অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বিও ৪ রান করে ফিরলে সব আশা-ভরসা শেষ হয়ে যায়।

জেমস (৫৪) অর্ধশতক করলেও তা দলের কোনো কাজে আসেনি। শেষ পর্যন্ত ৪৫.৫ ওভারে ১৬৭ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

ভারতের সৌমি পান্ডে ২৪ রান খরচায় নেন ৪ উইকেট। দুটি উইকেট শিকার করেন মুশির খান।

এদিকে দিনের শুরুতে ব্লুমফন্টেইনের উইকেটে ঘাস থাকায় টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন পেসার মারুফ মৃধা। ৩১ রানের মধ্যে আরশিন কুলকার্নিকে ৭ এবং মুশির খানকে ৩ রানে বিদায় দেন এই বাঁহাতি পেসার। পাওয়ার প্লেতে দুই উইকেট হারালেও তৃতীয় জুটিতে ম্যাচে ফিরে আসে ভারতের যুবারা।

ওপেনার আদর্শ সিং ও অধিনায়ক উদয় শাহরান ১১৬ রানের বিশাল জুটি গড়েন। দুজনের জোড়া ফিফটিতে বড় সংগ্রহের পথে থাকে টিম ইন্ডিয়া। দলীয় ১৪৭ রানের মাথায় আদর্শ সিংকে ৭৬ রানে আউট করেন রিজওয়ান। ভারতীয় যুব অধিনায়ককে ১৬৯ রানের মাথায় বিদায় করেন টাইগার অধিনায়ক রাব্বি। আউট হওয়ার আগে ৬৪ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন উদয়। তারা দুজন ফিরে গেলে বড় সংগ্রহের পথে হোঁচট খায় ভারত।

আরাভেলি আবানিশ ও প্রিয়াংশু মলিয়াকে ফিরিয়ে ভারতের ব্যাটিংয়ে জোড়া আঘাত হানেন মারুফ মৃধা। দুজনকেই ২৩ রানে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। মুরুগান অভিষেককে ফিরিয়ে প্রতিযোগিতা ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন মারুফ মৃধা। তবে শেষ দিকে শচীন দাসের ২০ বলে ২৬ রানের ইনিংসে ২৫১ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স