Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ওয়ার্নারের বিদায়ী টেস্টে হোয়াইটওয়াশ পাকিস্তান

ওয়ার্নারের বিদায়ী টেস্টে হোয়াইটওয়াশ পাকিস্তান ছবি সংগৃহীত


পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া। ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচটিকে ফিফটি এবং জয় দিয়ে রাঙালেন ডেভিড ওয়ার্নার। নিজের শেষ ইনিংসে ৫৭ রানের দায়িত্বশীল ব্যাটিং উপহার দেন অজি ওপেনার। সাদা পোশাকে হয়তো এমন বিদায়ই প্রত্যাশা করেছিলেন বাঁহাতি ওপেনার।

শনিবার (৬ জানুয়ারি) সিডনিতে অস্ট্রেলিয়ার বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৫ রানে অলআউট হয় পাকিস্তান। জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ওয়ার্নার ও লাবুশেনের ফিফটিতে ৮ উইকেটে জয় পায় স্বাগতিকরা।

১৩০ রানের স্বল্প লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে উসমান খাজাকে হারায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় উইকেটে ১১৯ রানের জুটি গড়েন ওয়ার্নার-লাবুশেন। তবে জয় থেকে ১১ রান দূরে থাকতে সাজিদ খানের বলে বিদায় নেন ওয়ার্নার। নিজের শেষ ইনিংসে ৭৫ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন সিডনির ঘরের ছেলে ওয়ার্নার। সাজিদ খানের বলে আউট হয়ে মাঠ ছাড়ার সময় সিডনি ক্রিকেট গ্রাউন্ডের (এসসিজি) দর্শকরা দাঁড়িয়ে করতালিতে বিদায় জানান ইতিহাসের অন্যতম সেরা এই ওপেনারকে। বাকি পথটুকু পাড়ি দেন লাবুশেন। ৬২ রানে অপরাজিত থাকেন ডানহাতি ব্যাটার।

এর আগে ৭ উইকেটে ৬৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে পাকিস্তান। আজ বেশি দূর এগোতে পারেনি সফরকারীরা। মাত্র ১১৫ রানেই অলআউট হয় শান মাসুদের দল। পরপর দুই ওভারে মোহাম্মদ রিজওয়ান ও আমের জামাল বিদায় নিলে আর বেশিক্ষণ টেকেনি পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ১৬ রানে ৪ উইকেট শিকার করেন জশ হ্যাজেলউড। এ ছাড়া নাথান লায়ন ৩ উইকেট নেন।

প্রথম ইনিংসে ৮২ রান ও ৬ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন পাকিস্তানের আমের জামাল। আর সিরিজসেরার পুরস্কার জেতেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স