Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে নাহিদা

ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে নাহিদা ছবি : সংগৃহীত


বল হাতে দারুণ একটা বছর কাটিয়েছে বাংলাদেশ। দলের এই সাফল্যে মুখ্য ভূমিকা রেখেছেন স্পিনার নাহিদা আক্তার। ঘরের মাঠে ভারত-পাকিস্তানকে হারায় বাংলাদেশ। এই দুটি সিরিজে দারুণ বোলিং করেছেন নাহিদা। তারই পুরস্কার পেলেন বছর শেষে। ইএসপিএন ক্রিকইনফোর করা মেয়েদের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন নাহিদা।

২০২৩ সালে সবমিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের। চলতি বছর তিনি ২১ উইকেট পেয়েছেন।

বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে। যিনি চলতি বছর ৩৪৬ রানের পাশাপাশি ১২ উইকেট নিয়েছেন। ওপেনিংয়ে আছেন শ্রীলঙ্কান তারকা চামারি আতাপাত্তু (৪১৫ রান) এবং অস্ট্রেলিয়ার বেথ মুনি (৩৮৭ রান)।

এছাড়াও বছরের সেরা এই একাদশে আছেন বছর জুড়ে দারুণ পারফর্ম করা নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার, ইংল্যান্ডের ন্যাট শাইভার-ব্রান্ট, দক্ষিণ আফ্রিকার ম্যারিজান কাপ ও অজি অলরাউন্ডার অ্যানাবেল সাদারল্যান্ড।

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ: চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কার, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান কাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাথারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু। 


ঠিকানা/এম

কমেন্ট বক্স