Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মায়ামিতে যোগ দিলেন সুয়ারেজ

মায়ামিতে যোগ দিলেন সুয়ারেজ ছবি : সংগৃহীত


গুঞ্জন ছিল আগে থেকেই। সেটা সত্যি করে আবারও এক সময়ের তিন বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসি, সের্হিও বুসকেতস ও জর্দি আলবার সাথে এক হলেন লুইস সুয়ারেজ। আপাতত এক মৌসুমের চুক্তিতে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন উরুগুইয়ান অভিজ্ঞ এই স্ট্রাইকার।

ব্রাজিলের দল গ্রেমিও ছাড়ার পর ফ্রি এজেন্ট হয়ে যান সুয়ারেজ। ৩৬ বছর বয়সীকে পেতে তাই কোনো পয়সা গুনতে হয়নি ফ্লোরিডার দলটিকে। মেসিদের জন্যই যে তিনি মায়ামিতে যোগ দিলেন তা তার কথাতেই স্পষ্ট। “অসাধারণ বন্ধু ও খেলোয়াড়দের সঙ্গে ফের মিলিত হওয়ার জন‍্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।”  

“আমি খুব খুশি এবং ইন্টার মায়ামির সঙ্গে নতুন চ‍্যালেঞ্জ নিতে রোমাঞ্চিত। শুরু করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। একই সঙ্গে এই ক্লাবের সঙ্গে অনেক শিরোপা জয়ের স্বপ্ন সত‍্যি করার কাজ শুরু করতে প্রস্তুত। আমি আশাবাদী আমাদের মিলিত যে লক্ষ‍্য, আমরা তা পূরণ করতে পারব।” 

২০২২ সালের গ্রেমিওর সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন সুয়ারেজ। কিন্তু হাঁটুর সমস্যা এবং ম্যাচের লম্বা দূরত্বে ভ্রমণের জন্য ব্রাজিলে আরেকটি পূর্ণ মৌসুম খেলা সম্ভব মনে হচ্ছে না তার। তাই আগেভাগেই ইতি টেনেছেন চুক্তির।

বার্সেলোনা, নাসিওনাল, আয়াক্স, আতলেতিকো মাদ্রিদের হয়ে লিগ শিরোপা জেতা সুয়ারেসের দারুণ সময় কেটেছে ব্রাজিলে। লিগে দ্বিতীয় হওয়া গ্রেমিওর হয়ে ৩৩ ম্যাচে করেছেন ১৭ গোল। এই পারফরম্যান্সে সাবেক লিভারপুল স্ট্রাইকার ভোটে জিতেছেন সেরি আর বার্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

নিজের প্রজন্মের সেরা স্ট্রাইকার হিসেবে বিবেচিত সুয়ারেস ২০১৫ থেকে ২০১৯ সালের মধ‍্যে মেসি, বুসকেতস, আলবাদের সঙ্গে বার্সলোনার হয়ে জেতেন চারটি লা লিগা শিরোপা। ২০১৪ সালে চ‍্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয়েও এই চার জনের ছিল বড় ভূমিকা।


ঠিকানা/এম

কমেন্ট বক্স