Thikana News
০৫ মার্চ ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি লিওনেল মেসি। ছবি : এএফপি
অধরা বিশ্বকাপ স্বপ্ন পূরণ হওয়ায় এখন ব্যক্তিগত পুরষ্কারে খুব একটা আগ্রহ নেই লিওনেল মেসির। তবে, আগ্রহ না থাকলেও নিয়মিত পুরস্কার পেয়ে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা। সদ্যই ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার এবার যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ‘টাইম’–এর বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন।

৫ নভেম্বর (মঙ্গলবার) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ। বিবৃতিতে মেসির নানা সফলতার কথাও উল্লেখ করা হয়েছে সাময়িকীতে। গত বছর দেশকে বিশ্বকাপ ও এ বছর মায়ামিকে লিগ কাপ জেতানোর ফল হিসেবে তিনি এ পুরস্কার পেলেন।

ব্যালন ডি’অরের পর ফুটবল প্রতিদ্বন্দ্বী আর্লিং হলান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে এই প্রতিদ্বন্দ্বিতায় হারালেন মেসি। এই দৌড়ে ছিলেন বছরের তিনটি গ্র্যান্ড স্লাম জেতা টেনিস কিংবদন্তি নোভাক জকোভিচ। তবে, কেউই ফুটবল জাদুকরের সঙ্গে পেরে ওঠেননি।

মায়ামিতে প্রথম ১৪ ম্যাচে ১১ গোল করেন মেসি। শুধু মাঠেই নয়, বাইরেও তার প্রভাব স্পষ্ট ছিল। তাকে একপলক দেখার জন্য ডিআরভি পিএনকে স্টেডিয়ামে হাজির হয়েছেন সেরেনা উইলিয়ামস ও কিম কার্দাশিয়ানের মতো বড় বড় সেলিব্রেটিরা। আর তার ম্যাচ দেখার জন্য টিকিট বিক্রির রেকর্ড হয়েছে। রেপ্লিকা শার্টও বিক্রি হয়েছে হু হু করে।

ঠিকানা/এসআর
 

কমেন্ট বক্স