Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
যাত্রীদের জন্য আকর্ষণীয় অফার

নিউইয়র্ক-ঢাকা রুটে ফ্লাইট চালু করছে ইজিপ্ট এয়ার

নিউইয়র্ক-ঢাকা রুটে ফ্লাইট চালু করছে ইজিপ্ট এয়ার


ঠিকানা রিপোর্ট : রাজধানী কায়রোতে যাত্রাবিরতি ও দর্শনীয় স্থান ভ্রমণসহ আকর্ষণীয় সুবিধা দিয়ে নিউইয়র্ক-ঢাকা রিটার্ন ফ্লাইট চালু করছে মিশরের রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা ইজিপ্ট এয়ার। আগামী ১৩ মে শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে এয়ারলাইন্সটি। গত ২৬ এপ্রিল বুধবার কুইন্সের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ইজিপ্ট এয়ারের জিএসএ বাংলাদেশের ফাউন্ডার ও পরিচালক সৈয়দ আলী সামী এ তথ্য জানান। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জিএসএ বাংলাদেশের চিফ এ্িসকিউটিভ অফিসার (সিইও) রাশেদ চৌধুরী এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) আরফিন হক।
অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় কম ভাড়ায় টিকেট দেবার প্রতিশ্রুতি দিয়ে সৈয়দ আলী সামী জানান, ইজিপ্ট এয়ার নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করে কায়রো হয়ে ঢাকা পৌঁছবে। ফিরতি পথে রুট হবে ঢাকা-কায়রো-নিউইয়র্ক। ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-কায়রো প্রতিদিনই ফ্লাইট থাকবে। ঢাকার সঙ্গে কায়রোর কানেক্টটিং ফ্লাইট শুরু হবে ১৪ মে থেকে। কায়রো-ঢাকা ফ্লাইট চলবে রোববার ও বুধবার সপ্তাহে ২ দিন। নিউইয়র্ক থেকে প্রতি শনি ও মঙ্গলবার ঢাকাগামী যাত্রীদের নিয়ে ইজিপ্ট এয়ার আকাশে উড়বে। 
সৈয়দ আলী সামি বলেন, বাংলাদেশি যাত্রীরা মিশর ভ্রমণের স্পেশাল প্যাকেজ পাবেন। মাত্র ১২০ ডলারের বিনিময়ে কায়রোতে ট্রানজিট নিয়ে ফাইভ স্টার হোটেলে এক রাত যাপন, ব্রেকফাস্ট, এয়ারপোর্ট থেকে হোটেল পর্যন্ত আনা নেয়া, ঐতিহাসিক পিরামিড পরিদর্শনের সুযোগ থাকবে। পিরামিড পরিদর্শনে ফ্রি যানবাহনের ব্যবস্থা করা হবে। এ অফার এক দিনের ট্রানজিট নিলে। দুই দিনের ট্রানজিট নিলে দিতে হবে ২৪০ ডলার। উল্লেখিত সুবিধার সাথে যোগ হবে নাইল রিভারে রিভারক্রুজ ও ডিনার। তিন দিনের ট্রানজিট নিলে পিরামিড দর্শন, নাইল নদীতে রিভারক্রুজ ও অন্যান্য দর্শনীয় স্থানে নিয়ে যাওয়া হবে। সাথে থাকবে ফ্রি হোটেল, ব্রেকফাস্ট ও ডিনার। এক প্রশ্নের জবাবে সামী আগামীতে বাংলাদেশগামী যাত্রীদের জন্য ওমরাহ প্যাকেজ চালুর চিন্তাভাবনা করছেন। 
অনুষ্ঠানে বেশ কয়েকজন ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী উপস্থিত ছিলেন। তারা কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন তথ্য জানতে চান। উপস্থিত ব্যবসায়ীরা হলেন- কর্ণফুলি ট্রাভেলসের সেলিম হারুন, রহমানিয়া ট্রাভেলসের এম কে রহমান মাহমুদ ও ডিজিটাল ট্রাভেলস এস্টোরিয়ার নজরুল ইসলাম, ওয়ার্ল্ড টুরস অ্যান্ড ট্রাভেলসের শামসুদ্দিন বশীর প্রমুখ। 
 

কমেন্ট বক্স