Thikana News
১৪ জুন ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৪ জুন ২০২৪

ডেমরায় ১৫টি ককটেলসহ  গ্রেপ্তার ২

ডেমরায় ১৫টি ককটেলসহ  গ্রেপ্তার ২ ছবি সংগৃহীত
রাজধানীর ডেমরায় র‍্যাব-৩ অভিযান চালিয়ে সরকারবিরোধী চলমান আন্দোলন-সংগ্রামে নাশকতা সৃষ্টির জন্য তৈরি ১৫টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ককটেল তৈরির বেশ কিছু সরঞ্জামসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আটকৃতরা হলেন ইসরাফিল ভূঁইয়া ও জাকির।

২০ নভেম্বর সোমবার বিকেলে বাঁশেরপুল গার্মেন্টস গলির একটি নির্মাণাধীন একতলা পরিত্যক্ত ভবন থেকে ককটেলগুলো উদ্ধার করা হয়। এদিকে খবর পেয়ে ওই রাতেই র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড টিম ঘটনাস্থলে এসে ককটেল নিষ্ক্রিয় করে।

সোমবার রাত সাড়ে আটটার দিকে র‍্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। ওই বাড়িটি স্থানীয় বিএনপি নেতা মৃত আব্দুর রশিদের রাশিয়া প্রবাসী মেয়ের বাড়ি। তবে বাড়িটি রক্ষণাবেক্ষণ করেন ওই নারীর ছোট ভাই বিএনপি কর্মী বাবু। তবে বাবু সোমবার সারা দিন এ বাড়িতে আসেননি বলে জানা গেছে।

বাড়িটিতে সংঘবদ্ধ মানুষের আনাগোনা রয়েছে এবং গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের ঘোষিত ধারাবাহিক কর্মসূচির জন্য ককটেল তৈরি করা হতো বলে জানিয়েছে র‍্যাব।

গ্রেপ্তারকৃতদের দেওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী র‍্যাব আরও জানায়, প্রতিটি ককটেল তৈরির প্রস্তুতকারককে ৪ হাজার টাকা করে দেওয়া হতো। আর ককটেল প্রতি পৌঁছানো বাবদ বহনকারীকে ১ হাজার টাকা দেওয়া হতো।

তবে এ ঘটনায় কারা নেতৃত্ব দিচ্ছেন এবং ককটেল বানানোর সরঞ্জামাদি আনা ও প্রস্তুতের সঙ্গে জড়িত পরবর্তী তদন্তে জানা যাবে। পূর্বের গোয়েন্দা নজরদারি ও গোপন তথ্যের ভিত্তিতে বাড়িটিতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স