Thikana News
১৪ জুন ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৪ জুন ২০২৪

ডাচদের বিপক্ষে ভারতের রানের পাহাড়

ডাচদের বিপক্ষে ভারতের রানের পাহাড় ছবি সংগৃহীত
ওয়ানডে বিশ্বকাপের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে রানের পাহাড় গড়েছে ভারত। ওয়ানডেতে দ্বিতীয় দল হিসেবে প্রথম পাঁচ ব্যাটার পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলার বিরল রেকর্ড গড়েছে আয়োজকেরা। শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের ঝোড়ো সেঞ্চুরিতে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪১০ রান সংগ্রহ করেছে স্বাগতিকেরা।

১২ নভেম্বর রোববার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান সংগ্রহ করেছে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ১২৮ রানের অপরাজিত ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। এ ছাড়া লোকেশ রাহুল ৬৪ বলে ১০২ রানের ক্যামিও খেলেন।

বেঙ্গালুরুর ব্যাটিং স্বর্গে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। চার-ছক্কায় মাত্র ১১.৫ ওভারে স্কোর বোর্ডে ১০০ রান তোলেন রোহিত ও শুভমান গিল। ৩২ বলের মোকাবিলায় ৩টি চার ও ৪টি ছক্কায় ৫১ রানের ঝোড়ো ইনিংসে ফেরেন গিল। ৫৪ বলে ৬১ রানের ক্যামিওতে আউট হন ভারত অধিনায়ক। রান মেশিন বিরাট কোহলিও ক্যারিয়ারের ৭১তম ফিফটিতে ৫১ রান করেন।

২৮.৪ ওভারে ২০০ রানের মাথায় কোহলি ফিরলে শুরু হয় শ্রেয়াস আইয়ার আর লোকেশ রাহুলের তাণ্ডব। চতুর্থ উইকেটে ১২৮ বলে ২০৮ রানের বিধ্বংসী জুটি গড়ে ভারতকে চার শর ঘরে পৌঁছে দেন তারা। ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি পূরণ করে ১২৮ রানে অপরাজিত থাকেন আইয়ার। আর মাত্র ৬২ বলে বিশ্বকাপের ইতিহাসে পঞ্চম দ্রুততম সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েন রাহুল। ইনিংসের এক বল বাকি থাকতে ১১টি চার আর ৪টি ছক্কায় ১০২ রানে সাজঘরে ফিরে যান ভারত উইকেটকিপার। এ ছাড়া ১০টি চার ও ৫টি ছক্কায় ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন আইয়ার।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স