Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

কমিউনিটি প্রোগ্রামে জানা যাবে ইমিগ্রেশন তথ্য

কমিউনিটি প্রোগ্রামে জানা যাবে ইমিগ্রেশন তথ্য
ইউএসসিআইএস অভিবাসী মানুষ এবং অভিবাসীপ্রত্যাশীদের বিভিন্ন তথ্য জানানোর  কমিউনিটি প্রোগ্রামে জানা জন্য নানাভাবে সহায়তা করছে। এসব তথ্য যাতে মানুষ কাজে লাগাতে পারে, সে জন্য তারা সব ধরনের উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে তারা বিভিন্ন ইভেন্টের আয়োজন করছে। এসব ইভেন্টে যোগ দিয়ে মানুষ তথ্য পেতে পারে এবং সেটি পরে কাজে লাগাতে পারে। আগামী কয়েক দিনে তাদের একাধিক ইভেন্ট রয়েছে। যারা যোগ দিতে চান, তারা নিজেরা যোগদানের পাশাপাশি বন্ধু এবং পরিবারের সদস্যদেরও যোগ দিতে উৎসাহিত করতে পারেন। ইউএসসিআইএস বলছে, কমিউনিটি রিলেশন অফিসাররা স্থানীয় স্টেকহোল্ডারদের সঙ্গে বিভিন্ন উপায়ে সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলেন, যার মধ্যে রয়েছে নিয়মিত মিটিং, নির্দিষ্ট এবং টার্গেটেড অ্যাজেন্ডাসহ বিশেষ সেশন, শিক্ষামূলক উপস্থাপনা, যোগাযোগসামগ্রীর ইমেল প্রচার এবং ফোন কথোপকথন পর্ব।
সংস্থাটি বলছে, আপনি যদি আপনার এলাকার ইভেন্ট সম্পর্কে আরও তথ্য চান বা আপনি একটি ইভেন্ট হোস্ট করার জন্য ইউএসসিআইএসের সঙ্গে অংশীদারিত্ব করতে আগ্রহী হন, তাহলে আপনার আঞ্চলিক কমিউনিটি রিলেশন অফিসারের সঙ্গে যোগাযোগ করুন। মনে রাখবেন, এই ইমেল ঠিকানা শুধু আউটরিচ ইভেন্ট সম্পর্কে প্রশ্নের জন্য ব্যবহার করা উচিত। আমরা আপনার কেস সম্পর্কে নির্দিষ্ট প্রশ্নের উত্তর দিতে অক্ষম। আউটরিচ ইভেন্টের সঙ্গে সম্পর্কিত নয় এমন সব প্রশ্নের জন্য যোগাযোগ পাবলিক এনগেজমেন্ট পৃষ্ঠা দেখতে হবে। আগামী কয়েক দিনে বেশ কয়েকটি ইভেন্ট অনুষ্ঠিত হবে। অ্যাসাইলাম ওভারভিউ ইউবেনার ইংলিশে হবে। এটি ২০ নভেম্বর সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে। এই সেশনে অ্যাফারমেটিভ অ্যাসাইলাম প্রসেস বিষয়ে জানা যাবে। অ্যাসাইলাম সেশনটি অ্যাফারমেটিভ আশ্রয় প্রক্রিয়া সম্পর্কে তথ্য প্রদান করবে। উপস্থাপনা মার্কিন যুক্তরাষ্ট্রে আশ্রয়ের জন্য আবেদন করার প্রয়োজনীয়তা এবং প্রক্রিয়া কভার করবে। এ জন্য একটি লিঙ্কও দেওয়া হয়েছে। কেউ যোগ দিতে চাইলে নির্ধারিত লিঙ্কে গিয়ে যোগ দিতে পারবেন।
লিঙ্ক : https://uscis.webex.com/uscis/j.php?MTID=m7b80fca18a87fd53d0a645c554b065ce,মিটিং নম্বর : ২৭৬০ ৮৯১ ৭৫৮১, পাসওয়ার্ড : pFPCUSq8s3*5
টেম্পোরারি প্রোটেক্ট স্ট্যাটাস (অস্থায়ী সুরক্ষিত অবস্থার জন্য কীভাবে আবেদন করবেন) এমন একটি সেশন ইংরেজিতে হবে। এটি ১৬ নভেম্বর রাত আটটায় হবে। অস্থায়ী সুরক্ষিত স্থিতির জন্য আবেদন করার লিঙ্ক : https://uscis.webex.com/uscis/j.php?MTID=m9d1e1bf3711748fed931b7063c8e32b5,মিটিং নম্বর : ২৭৬১ ৪১৮ ৮৩৮২, ওয়েবিনার পাসওয়ার্ড : xcEmNCNP3@32। কীভাবে মার্কিন নাগরিক হবেন, এ রকম একটি সেশন ইংরেজিতে হবে। এটি ৩০ নভেম্বর রাত আটটায় হবে। এই অধিবেশন স্থায়ী বাসিন্দা এবং ন্যাচারালাইজেশনের আবেদনে আগ্রহীদের যোগ্যতা, পরীক্ষা এবং নাগরিকত্বের অধিকার এবং দায়িত্ব সম্পর্কে জানতে সাহায্য করবে। যারা সিটিজেন হতে চান, তারা সেখানে যোগ দিয়ে বিভিন্ন তথ্য জানতে পারবেন এবং কীভাবে আবেদন করবেন, তাও বিস্তারিত জানতে পারবেন। এ বিষয়ে বিভিন্ন সংস্থার মাধ্যমে প্রশিক্ষণ নিয়েও প্রস্তুতি নেওয়া যেতে পারে।
এ জন্য লিঙ্ক : https://uscis.webex.com/uscis/j.php?MTID=me562097d7a2cee945acce14a2fcc3fa1, মিটিং নম্বর : ২৭৬০ ৭৬৮ ৯৯১৬, মিটিং পাসওয়ার্ড : NKgyGBsF*353.

কমেন্ট বক্স