Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কুইন্সের ১৪ কমিউনিটি বোর্ডে ৩৬৬ জন নিয়োগ, নতুন ১১৬

কুইন্সের ১৪ কমিউনিটি বোর্ডে ৩৬৬ জন নিয়োগ, নতুন ১১৬


ঠিকানা রিপোর্ট : কুইন্স বরো প্রেসিডেন্ট ডনোভ্যান রিচার্ডস জুনিয়র তার এলাকার কমিউনিটি বোর্ডের জন্য কমিউনিটি বোর্ড সদস্যদের নাম ঘোষণা করেছেন। ওই ঘোষণায় বলা হয়, কমিউনিটি বোর্ডে নিয়োগ পেতে মোট ৯৩৮ জন আবেদন করেছিলেন। সেখান থেকে ৩৩৬ জনকে নিয়োগ করা হয়েছে। এর মধ্যে নতুন নিয়োগ পেয়েছেন ১১৬ জন। নতুন নিয়োগপ্রাপ্তদের অর্ধেকেরই বয়স ৪৫ বছরের কম। আবেদন প্রক্রিয়ার ওপর ভিত্তি করে কুইন্স বরোর প্রেসিডেন্ট ডনোভ্যান রিচার্ডস জুনিয়র ৫ এপ্রিল কমিউনিটি বোর্ড নিয়োগের ঘোষণা দেন।
কুইন্স বরোর প্রেসিডেন্টের অফিস থেকে জানানো হয়, নাগরিক-মনস্ক ব্যক্তিদের একটি গতিশীল এবং বৈচিত্র্যময় গ্রুপ, যারা কাজ করবে আগামী দুই বছরের জন্য নিজ নিজ কুইন্স কমিউনিটি বোর্ডে। কুইন্সের ১৪টি কমিউনিটি বোর্ডে বরো প্রেসিডেন্টের ৩৬৬ জন নিয়োগপ্রাপ্তদের মধ্যে ১১৬ জন নতুন সদস্য, যারা বর্তমানে কোনো বোর্ডে কাজ করছেন না। এই বছরের ৯৩৮ জন আবেদনকারীর পুল থেকে ৩৬৬ জন নিয়োগ করা হয়েছে, যা ২০২১ সালে সেট করা এক বছরে ৯৪১টি আবেদনের বরোর রেকর্ডের থেকে মাত্র ৩ কম।
বরো প্রেসিডেন্ট রিচার্ডস বলেছেন, ২০২৩ সালে কমিউনিটি বোর্ড নিয়োগকারীরা কুইন্সের সেরাদের প্রতিনিধিত্ব করে। আমি এই বৈচিত্র্যময়, নিবেদিত এবং দৃঢ়প্রতিজ্ঞ গোষ্ঠীর সরকারি কর্মচারীদের প্রতি অত্যন্ত আত্মবিশ্বাসী। তাদের মেয়াদের সময় তারা তাদের আশপাশের জন্য যে মহান কাজটি করবে, তার জন্য আমি উন্মুখ হয়ে আছি। আমাদের বোর্ড সদস্য ৩৬৬ জনকে ধন্যবাদ এবং বিশেষ করে আমাদের ১১৬ জন নতুন সদস্যকে, যারা ২.৪ মিলিয়ন লোকের জন্য একটি শক্তিশালী কুইন্স তৈরি করতে সাহায্য করতে কাজ করতে চান।
বরো প্রেসিডেন্ট রিচার্ডস ২০২০ সালের ডিসেম্বরে দায়িত্ব নেওয়ার পর থেকে কুইন্সের ১৪ বোর্ডে অসংখ্য সম্প্রদায় এবং জনসংখ্যার দীর্ঘস্থায়ী, দীর্ঘস্থায়ী আন্ডারপ্রেজেন্টেশন সংশোধন করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি করেছেন।
১১৬ জন নতুন সদস্যের মধ্যে ৫০ শতাংশের বয়স ৪৫ বছরের কম এবং প্রায় ২৫ শতাংশের বয়স ১৬ থেকে ৩৫ বছরের মধ্যে; যা কুইন্সের তরুণ প্রজন্মের মধ্যে বোর্ডের সদস্যপদে ক্রমবর্ধমান আগ্রহের পাশাপাশি বরো প্রেসিডেন্ট রিচার্ডসের অটল প্রচেষ্টারই প্রতিফলন। বরোর কিশোর এবং তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে সম্প্রদায় পরিষেবার গুরুত্ব প্রচার করা। রিচার্ডস প্রশাসনের আগে সব বোর্ডের সদস্যদের প্রায় তিন-চতুর্থাংশের বয়স ছিল ৪৫ বছরের বেশি।
১১৬ নতুন সদস্যের মধ্যে ২০.৭ শতাংশ হিস্পানিক/ল্যাটিনক্স হিসেবে চিহ্নিত। গত বছরের নতুন সদস্যদের গ্রুপ থেকে প্রায় ৪ শতাংশ বৃদ্ধি হয়েছে। এদিকে আফ্রিকান আমেরিকানরা ২০২৩ সালে ২১.৬ শতাংশ নতুন নিয়োগ পেয়েছে। রিচার্ডস প্রশাসনের আগে বোর্ড সদস্যদের মাত্র ৪৩ শতাংশ মহিলা ছিল। যদিও এ বছর কুইন্সের বোর্ডে নারীদেরও অংশগ্রহণ বেড়েছে।
গণপরিবহন ব্যবহারকারীর বিবেচনায় উল্লেখ করা হয়েছে, ১১৬ জন নতুন নিয়োগপ্রাপ্তদের মধ্যে অর্ধেকেরও বেশি (৫০.৯ শতাংশ) রিপোর্ট করেছেন, তারা বেশির ভাগ বা প্রায়ই সাবওয়ে ব্যবহার করে বরোতে নেভিগেট করেন। ৮৯.৭ শতাংশ বলেছেন, তারা কখনো কখনো কাছাকাছি যাওয়ার জন্য পাতাল ট্রেন ব্যবহার করেন। তিন-চতুর্থাংশেরও বেশি (৭৬.৭ শতাংশ) নতুন নিয়োগপ্রাপ্তরা কখনো কখনো বাসে চড়েন। প্রায় এক-তৃতীয়াংশ (৩১.৯ শতাংশ) কখনো কখনো পরিবহনের জন্য সাইকেল বা অন্যান্য মাইক্রো-মোবিলিটি যান ব্যবহার করেন।
শহরব্যাপী ৫৯টি কমিউনিটি বোর্ড রয়েছে এবং প্রতিটিতে মাসিক পূর্ণ সদস্য সভা অনুষ্ঠিত হয়। বোর্ডগুলো সিটির বাজেট, মিউনিসিপ্যাল সার্ভিস ডেলিভারি এবং তাদের সম্প্রদায়গুলোকে প্রভাবিত করে এমন আরও অনেক বিষয়ে শুনানি করে, আলোচনা করে এবং সুপারিশ করে থাকে।
কুইন্স কমিউনিটি বোর্ড সদস্যদের সিটি চার্টার অনুসারে কুইন্স বরো প্রেসিডেন্ট দ্বারা নিযুক্ত করা হয়। সিটি কাউন্সিল সদস্যদের দ্বারা মনোনীত নিয়োগের অন্তত অর্ধেক তাদের নিজ নিজ কমিউনিটি জেলার প্রতিনিধিত্ব করে। প্রতিটি বোর্ডে ৫০ জন অবৈতনিক সদস্য থাকে। প্রত্যেক সদস্য দুই বছরের মেয়াদে কাজ করেন। কমিউনিটি বোর্ড সদস্যদের মধ্যে যারা বোর্ডে সেবা চালিয়ে যেতে ইচ্ছুক, তাদের দুই বছরের মেয়াদ শেষে পুনরায় আবেদন করতে হবে এবং পর্যালোচনা ও পুনর্বিবেচনার পর তারা ফের নিয়োগ পেতে পারেন। কুইন্স কমিউনিটি বোর্ডে ২০২৩-২০২৫ মেয়াদের জন্য যারা বরো প্রেসিডেন্ট রিচার্ডসের নিয়োগ লাভ করেছেন, তারা হলেন :
কমিউনিটি বোর্ড ১ (অ্যাস্টোরিয়া, ওল্ড অ্যাস্টোরিয়া, লং আইল্যান্ড সিটি, কুইন্স ব্রিজ, ডিটমার্স, রেভেনসউড, স্টেইনওয়ে, গার্ডেন বে, উডসাইড) : জর্জ অ্যালেক্সিউ, অ্যান ব্রুনো, জিন মেরি ডি’আলেভা, আন্তোনেলা ডি সাভেরিও, কেটি এলম্যান, এলিজাবেথ এরিয়ন, ডিন ফেরাটোভিচ, ফ্রাঙ্ক ফ্রেডেরিকস, ক্রিস্টোফার হ্যানওয়ে, ব্রায়ান হান্ট, ক্রিস্টিনা লাস্ট্রেস, ডায়ানা লিমঙ্গি, ইথান লোভেনস, অ্যাথানাসিওস মাগুটাস, ডমিনিক স্টিলার, টমাস রাইট এবং রোজমেরি ইয়েলটন।
কমিউনিটি বোর্ড ২ (মাসপেথ, সানিসাইড, উডসাইড, লং আইল্যান্ড সিটি) : নেলি আফশার, আনাতোল আশরাফ, অ্যান মারি বারানোস্কি, ক্যাট ব্লুমফিল্ড, ড্যানিয়েল ব্রেকার, কার্লোস ক্যাসেল ক্রোক, ওয়ারেন ডেভিস, সোমনাথ ঘিমির, রোসামন্ড জিয়ানুতসোস, ক্যামিল গ্রে, মোহাম্মদ হোসেন, ক্রিস্টিন হান্টার, লেলিন ক্যান্ডেল, বদরুন খান, ডায়ানা কিচলার, প্রমিত কুমার, এরিক নারবার্গ, জিশান ওট, ওমায়া সাব, লরা শেপার্ড, মেরি টরেস, লেটিসিয়া ভাস্কেজ এবং কালসাং ইয়াংটসো।
কমিউনিটি বোর্ড ৩ (জ্যাকসন হাইটস, নর্থ করোনা, ইস্ট এলমহার্স্ট) : বিল ব্রুনো, এলবা বুয়েন্দিয়া, মুকুইথ আব্দুল চৌধুরী, মার্জোরি ক্লার্ক উলরিজ, শিব দাস, মাইকেল ডি ভ্যালেরা, রেনেটা ইংলিশ, উলরিক গেডিয়ন, কারা হেফারনান, লারিন্ডা হুকস, আবদুর হাওলাদার, শ্যাম কারকি, এডওয়ার্ড কিয়ারনান, লিসা মেসুলাম, ল্যাভার্ন নিমন্স, নুয়ালা ও’ডোহার্টি-নারাঞ্জো, ফাস্টো রদ্রিগেজ, ট্যামি রোজ, লোবসাং সালাকা, গিসেল সান্তানা, ডন সিফ, ফাহাদ সোলায়মান, মারলেন ট্যাপার, ফ্রাঙ্ক টেলর, আর্থার ওয়ালেস এবং হ্যাম টেলার ওয়েস্টলি।
কমিউনিটি বোর্ড ৪ (এলমহার্স্ট, করোনা, করোনা হাইট) : জোনাথন আনজালোন, আইজ্যাক কারমিগনানি, লিন্ডা কোরাল, মিশেল ডানস্টন, আরিডিয়া এসপিনাল, লিয়েন জি-বোলি, মারিয়ালেনা জিয়াম্পিনো, লারা গ্রেগরি, আলেকজান্ডার হুয়াইলিনস, ভিনসেন্ট লাউসেলা, মার্টিন লিটলোয়ার্ট, মার্টিন লিটলওয়ার্ট, রোভেনিয়া ম্যাকগোয়ান, জোসে মরিলো, এডগার মোয়া, রুবি মুহাম্মদ, সান্দ্রা মুনোজ, জর্জিনা অলিভার, জি অ্যাথেনা অলিভার, র‌্যামন পিমেন্টেল, লিন্ডসে কোয়ার্টিনি, মিলড্রেড রামিরেজ, অ্যাশলে রিড, ক্রিশ্চিয়ান রোমেরো, ক্লারা সালাস, ডেলিয়া সেবাস্তিয়ান-সেসিলিও, মিনু সিং, অ্যানিথ সিং, সেজেটো এবং মিনওয়েন ইয়াং।
কমিউনিটি বোর্ড ৫ (রিজউড, মাসপেথ, গ্লেনডেল, মিডল ভিলেজ, সাউথ এলমহার্স্ট) : ভিনসেন্ট আরকিউরি, ক্যারল বেনোভিক-ব্র্যাডলি, জেসিকা বোয়ার্ডি, মাইকেল বাইক, রাচেল কারাচি, মারিটজা কারমোনা, ইথান চ্যান, দীপক চৌধুরী, ওয়াল্টার ক্লেটন জুনিয়র, সালভাতোর ক্রিফা, ড্যানিয়েল ডিব্রুকার, ডেরেক এভারস, স্টিভেন ফিডলার, ডরি ফিগলিওলা, পল কারজনার, মেরিয়ান ল্যাটানজিও, দিয়েগো লেকলেরি, এডওয়ার্ড লেটাউ, ক্যাথরিন মাসি, এপ্রিল নার্সাসিয়ান, ডোনাল্ড প্যাসান্টিনো, কেনেথ রেহবার্গার, থিওডোর রেঞ্জ, লি রটেনবার্গ, ওয়াল্টার সানচেনবার্গ, ওয়াল্টার সানচেনবার্গ, শেপার্ড ব্লোচ, কাতারজিনা সিটা, জ্ঞানাল থাপা, বারবারা তোসকানো, প্যাট্রিক ট্রিনচেজ, মেরিআনা জিরো এবং ব্র্যান্ডন জাগারম্যান।
কমিউনিটি বোর্ড ৬ (ফরেস্ট হিলস, রেগো পার্ক) : মাইকেল আরকাটি, ডেভিড অ্যারোনভ, সালুয়া বাইদা, কাভিশ বাত্রা, পিটার বিডল, হেলদার বিয়ার্স-দিমিত্রিয়াদিস, মিরিয়াম বারফাস, হাওয়ার্ড বার্নবাউম, ড্যানি বোয়েনস, হেইডি চেইন, জিনা চেন, ল্যাট্রিস ডেভিস, কিথ এঙ্গেল, ভ্যালন এলিসন, ম্যাট ফার্নান্দেজ কোনিগসবার্গ, জিওভানি জিওইয়া, ব্রুস গ্রসবার্গ, মার্সেল ল্যাশলে-কাবোর, জ্যাক মেডিনা, রেনি মেহরা, স্টিভেন মেটজ, প্যাট্রিসিয়া মরগান, এলিজাবেথ নিউটাউন, গ্ল্যাডিস স্যান্ডোভাল, ম্যাথু সালটন, ডেভিড শ্যান্টজ, মার্থা টুকার, এফ্রাইম জাক্রি এবং ক্যাথরিন জাপাতা।
কমিউনিটি বোর্ড ৭ (ফ্লাশিং, কলেজ পয়েন্ট, হোয়াইটস্টোন, বে টেরেস, মালবা, বিচহার্স্ট, বেসাইড, কুইন্স বরো হিল, উইলেটস পয়েন্ট) : জেমস সারভিনো, কাইলি চেং, কিম কোডি, আর্লেন ফ্লিসম্যান, রিচার্ড ফরম্যান, ভিনসেন্ট জিয়ানেলি, কোডি হারম্যান, ফিল কনিগসবার্গ, ওয়েনসং লি, ওয়েন্ডি লুই, ফ্রাঙ্ক ম্যাকিও, রিচার্ড ম্যাকচার্ন, সেলমা মোসেস, সার্জিও নিকোলিচ, টেরেন্স পার্ক, ফ্রাঙ্ক কোয়াটেলা, ক্রিস রাম, জোশুয়া সুসম্যান, জোসেফ সুইনি, পিটার তু, হারপ্রীত ওয়াহান, ম্যাগি ওং, রুওরুও (লুলু) ইয়াং ইউ এবং লেই ঝাও।
কমিউনিটি বোর্ড ৮ (কিউ গার্ডেনস হিলস, উটুপিয়া, ফ্রেশ মেডোস, হিলক্রিস্ট, ব্রায়ারউড, জ্যামাইকা হিলস জ্যামাইকা স্টেটস, হিলসউড, ফ্লাশিং সাউথ এলাকা) : মাইকেল অ্যাথি, জেনা সিট্রন শোয়াব, এডওয়ার্ড চুং, জন গেবার্ড, আশান হাবিব, মেশুলাম লিসকার, মেরি ম্যাগিও, টোবিয়াস প্যারিস, সাইমন পেলম্যান, ওয়েন্ডি ফাফ গেনারো, মোহাম্মদ রহমান, দীপ্তি শর্মা, ডগলাস শেরম্যান, পেনি স্টার্ন, মার্থা টেলর, মায়ার ওয়াক্সম্যান এবং জ্যাকব ওয়েইনবার্গ।
কমিউনিটি বোর্ড ৯ (রিচমন্ড হিল, উডহেভেন, কেউ গার্ডেন, ওজোন পার্ক) : মার্লা আবরকা, ফাইউজ আলী, জুয়ান বাতিস্তা ওও, কিরপাল বিলিং, জোইলা বোফিল, জন কার্টার, আন্দ্রেয়া ক্রফোর্ড, রুবেন ক্রুজ, জোয়ান ডিক্যাম্প, ওয়ারলিটো ডেলিওন, স্টিফেন ফোর্ট, অ্যালবার্ট গামারা, ড্যানিয়েল গ্রিভ, সিলভিয়া হ্যাক, রিয়াজ খান, নিনা কুলকার্নি, কেভিন ও’লিয়ারি, টিফানি প্লেসেরেস, ড্যানিয়েল পোলাক, ডায়ানেড্রিয়া রামাউটার, ক্রিস্টাল রিভেরা, মোহাম্মদ সাফি, মহারানি সিং, ম্যাথিউ সিং, রাঘবীর সিং, জে. রিচার্ড স্মিথ, ভিক্টর স্টারস্কি, এস্টা-জয় সিডেল, অ্যান্ড্রু ট্যারান্টো, মেরি টার্লি এবং সেথ ওয়েলিনস।
কমিউনিটি বোর্ড ১০ (ওজোন পার্ক, সাউথ ওজোন পার্ক, হাওয়ার্ড বিচ, সাউথ রিচমন্ড হিল) : নাটালি বিসুন, এলিজাবেথ ব্র্যাটন, জন ক্যালকাগনিল, এমিলি চেং, মেরি চেরেনফ্যান্ট, রোজমেরি সিউলা-ফ্রিসোন, আমান্ডা ডিব্রাহ, অ্যান্থনি গেলিনিউ, রজার গেন্ড্রন, বিহারী লাল, নাজনীন লাচানা, কৈলাশ লুধিয়ানা, অ্যাশফোর্ড মহারাজ, রুবেন মার্টিনেজ, স্টেসি মোহাম্মদ, অ্যাঞ্জেলিকা নোসেরিনো, পাসকুয়ালে নস্ট্রোমো, সিলভেস্ট্রো পেস, রুসাত রামগোপাল, ভোলা রামসুন্দর, কেভিন রোন, জর্জ রুশো, জেমা সিং, ইসাবেল ভ্যানপুটেন এবং ড্যারিল ওয়েসবি।
কমিউনিটি বোর্ড ১১ (বেসাইড, অবার্নডেল, ওকল্যান্ড গার্ডেনস, লিটল নেক, ডগলাসটন, ইস্ট ফ্লাশিং, হলিস হিলস) : মাইকেল বুদাবিন ম্যাককুউন, জেসিকা বার্ক, সুসান সেরেজো, কারমেন কোলাডো, পল ডিবেনেডেট্টো, হেনরি অয়লার, মারিও ফেরাজোলি, ইলিয়াস জ্যাক ফিলাস, এফ., মাইকেল গোলিয়া, টিম হাও, ট্র্যাভিস কেসেল, জেনা ল্যানজেটা, রবার্ট লিয়াট্টো, ম্যাথিউ মামাক, ফ্লুর মার্টিনো, জর্জ মিহাল্টসেস, আইলিন মিলার, অক্ষর প্যাটেল, অ্যান পুকেট, মেগান রুয়া, রাল্ফ রুইজ, সেহি রিউ, ক্রিস্টিনা শেরার, বেঞ্জামিন টার্নার, ডেভিড সাদা এবং ফার্ন জিম্বালিস্ট।
কমিউনিটি বোর্ড ১২ (জ্যামাইকা, দক্ষিণ জ্যামাইকা, হলিস, সেন্ট অ্যালবানস, সাউথ ওজোন পার্ক, অ্যাডেসলেহ পার্ক, স্প্রিংফিল্ড গার্ডেন) : আলম আহনাফ, মোহাম্মদ আলী, অ্যাঞ্জেলা অ্যালেন, ওয়ান্ডা বেস্ট, রেনে চেথাম হিল, বিশাল হারদোয়ার, জোল্যান্ডার হেডলি, সেলেস্ট জেমস, ক্লেমেন্টাইন জেমস, আল-হাসান কানু, বিলাল করিম, ডন কেলি, লাতোয়া লেগ্রান্ড, আবদুস-সালাম মুসা, ডোনাল্ড মারফি, শাহ নেওয়াজ, ক্রিস্টাল রবার্টস, শ্যারন সুইটিং লিন্ডসে এবং কার্লিন থরবস।
কমিউনিটি বোর্ড ১৩ (কুইন্স ভিলেজ, গ্লেন ওকস, নিউ হাইড পার্ক, বেলেরোজ, ক্যামব্রিয়া হাইটস, লরেলটন, রোসেডেল, ফ্লোরাল পার্ক, স্প্রিংফিল্ড গার্ডেন, বেলায়ার) : ম্যাক্সিমাস বার্টন, ব্রায়ান ব্লক, কাইল ব্র্যাগ, বারবারা ক্লেমেন্টস, ববি কোল, সিলভিয়া কোল, মারিসা ক্রোনিন, তানিয়া ক্রুজ, ডেলরয় ডকিন্স, বেস ডিবেথাম, জেমস ডেলানি, স্টেফানি ডেলিয়া, রিচার্ড হেলেনব্রেখট, ফে হিল, ভায়োলেট হুই, মোহামুদ ইসমাইল, রোন্ডা কন্টনার, কারলিন নেলসন, মার্সিয়া ও’ব্রায়েন, লেনরয় প্যারসাউড, লানরয় প্যারসাউড, মারিসা ও ব্রায়ান, রোনাল্ড সামারস, স্টিভেন টেলর, লর্ডেস ভিলানুয়েভা হার্টিক, প্রীতপাল ওয়ালিয়া এবং জ্যাকি উইলসন।
কমিউনিটি বোর্ড ১৪ (রকওয়ে পয়েন্ট, ব্রিজি পয়েন্ট, রক্সবেরি, নেপোনসিট, বেলে হারবার, রকওয়ে পার্ক, সমুদ্রতীরবর্তী, ব্রড চ্যানেল, হ্যামেলস, সোমারভিল, এজমেয়ার, আরভার্ন, বেসওয়াটার, ওয়েভক্রেস্ট, ফার রকওয়ে, রকওয়ে বিচ) : ড্যানিয়েল বার্কার, ইবোন, লাইলাহ বয়েড, নাতাশা কার্টার, কিম্বার্লি কমস, জন কোরি, জেরাল্ড ডেভিড, রোজ মেরি ডুগান গুলস্টন, ইওনা ফোকস, জিনেট গ্যারামোন, চামেইন গিবস, ইউজেনিয়া গিবসন, ইজচোক গোল্ডস্টোন, শ্যানেল হার্পার, স্যামুয়েল জারোস্লোভিচ, অ্যালিসন কেস, পল রিচার কিং, দামরা লি, ডেনিস লোপ্রেস্টি, লিন্টিয়া লিয়ন্স, জোনাথন ম্যাক, ন্যান্সি মার্টিনেজ, জন ম্যাকক্যামব্রিজ, নাইজেরি নরম্যান, আইজ্যাক পারসি, ডেভিড রুড-ওজালভো, কলিন স্মিথ এবং কারেন স্লোন পেইন।

কমেন্ট বক্স