Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন মেসির ছেলেও

ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন মেসির ছেলেও


যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকেই রীতিমতো উড়ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। মায়ামিকে শুধু শিরোপা জেতানো নয়, ব্যর্থতার বৃত্তে থাকা দলটিকে নিয়ে যাচ্ছেন সেরাদের কাতারে। ৩৬ বছর বয়সেও মেসির এমন ছন্দময় ফুটবলে হতবাক যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীরা। ভক্তদের জন্য সুখবর, বাবা মেসির পর এবার মায়ামির জার্সিতে দেখা যাবে ছেলে থিয়াগোকে।

গত ২৮ আগস্ট (সোমবার) ফুটবলভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, ইন্টার মায়ামির একাডেমিতে অনূর্ধ্ব–১২ দলে যোগ দিতে যাচ্ছে মেসির বড় ছেলে। ২০২৩–২৪ মৌসুমের দলের সঙ্গে যোগ দেবে থিয়াগো। সেখানে ইন্টার মায়ামির বিভিন্ন পর্যায়ের যুবদলে থাকা ১৫০ ফুটবলারের সঙ্গে খেলবে মেসি জুনিয়র।

চলতি মৌসুমেই থিয়াগোর পাশাপাশি বিভিন্ন পর্যায়ে আরও ৩৪ তরুণের অভিষেক হবে এই একাডেমিতে। যদিও এর আগে বার্সেলোনার ছয় থেকে আট বছর বয়সীদের একটি প্রজেক্টে যুক্ত ছিল থিয়াগো। ফ্লোরিডা ব্লু ট্রেনিং সেন্টারে অনুশীলন করবে মেসির ছেলে। এর ঠিক পাশেই বাবা মেসির অনুশীলন মাঠ।

২০১৯ সালে মায়ামির একাডেমি প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে তারা বেশকিছু প্রতিভাবান খেলোয়াড় তৈরি করেছে। সেখান থেকে ওঠে আসা বেঞ্জামিন ক্রেমাশি, ডেভিড রুইজ ও নোয়া অ্যালেনরা তো এখন মেসির সতীর্থ হিসেবে খেলছেন। এবার মায়ামি থেকেই ফুটবলে নিজের গল্পটা শুরু করতে যাচ্ছে জুনিয়র মেসি। তবে, বাবার মতো সফল হতে পারবেন তো থিয়াগো? সে উত্তরটা সময়ের হাতেই তোলা থাক।

ঠিকানা/এসআর

 

কমেন্ট বক্স