Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ফেইসবুকে রুমানার কৌতূহল জাগানো পোস্ট

ফেইসবুকে রুমানার কৌতূহল জাগানো পোস্ট


সামাজিক যোগাযোগ মাধ্যমে ইঙ্গিতপূর্ণ পোস্ট করলেন নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রুমানা আহমেদ।

‘আর ক্রিকেট নয়’- নিজের ফেইসবুক পেইজে রুমানা আহমেদ ইংরেজিতে যা লিখলেন, তার অর্থ এটাই। সঙ্গে কয়েকটি ‘ডট’ জুড়ে দিয়ে যেন বোঝাতে চাইলেন, এই পোস্টের বাইরেও রয়েছে আরও না বলা কথা। তবে সেই না বলা কথাগুলো কী, তা আর জানাননি জাতীয় দলের সাবেক অধিনায়ক। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই লেগ স্পিনিং অলরাউন্ডার বলেন, আপাতত ওই পোস্ট নিয়ে কোনো কথা নয়। শিগগিরই আনুষ্ঠানিকভাবে জানাবেন সব। 

সামাজিক যোগাযোগ মাধ‍্যমে রুমানা আহমেদের স্ট‍্যাটাসের স্ক্রিনশট।

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফর থেকে জাতীয় দলের বাইরে রুমানা। ওই সফরে বাইরে রাখা হয় সালমা খাতুনকেও। তখনকার নির্বাচক মঞ্জুরুল ইসলাম জানান, আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে দুই অভিজ্ঞ অলরাউন্ডারকে। তবে সে সময় এক প্রতিক্রিয়ায় রুমানা বলেন, বাদ পড়েছেন বলেই ধরে নিচ্ছেন তিনি।

পরের সিরিজে স্বয়ংক্রিয়ভাবেই ফেরেন সালমা। কিন্তু রুমানাকে বাইরেই রাখা হয়। ফলে শ্রীলঙ্কার পর ঘরের মাঠে ভারতের বিপক্ষেও খেলা হয়নি রুমানার। ওই দুই সিরিজের দল থেকে বাদ দেওয়া হয় আরেক অভিজ্ঞ জাহানারা আলামকেও। 

ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ বাংলাদেশের হয়ে মাঠে নামেন রুমানা। ওই আসরেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশ থেকে জায়গা হারান ৩২ বছর বয়সী অলরাউন্ডার।

শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফেরার পর বদলেছে নারী দলের নির্বাচক। সাজ্জাদ আহমেদ শিপন ও সজল আহমেদ চৌধুরির নির্বাচক প্যানেল ঘোষণা করে ভারত সিরিজের দল। এতে রুমানা ও জাহানারার না থাকার কোনো ব্যাখ্যা দেননি নতুন নির্বাচকরা। 

অবশ্য রুমানার সাম্প্রতিক পারফরম্যান্সও খুব একটা ভালো ছিল না। গত বছর ৮ ওয়ানডে খেলে তার উইকেট কেবল ৫টি, রান করেছেন ৮ ইনিংস মিলিয়ে ৭০। টি-টোয়েন্টিতে ২০১৯ সালে একটি ফিফটির পর টানা ২০ ইনিংসে আর পঞ্চাশ ছুঁতে পারেননি। সবশেষ ১০ ইনিংসের ৭টিতেই আউট হয়েছেন দু অঙ্ক ছোঁয়ার আগে। এই সংস্করণে সবশেষ ১৫ ইনিংসে তার উইকেট ১৫টি।

সামাজিক যোগাযোগ মাধ‍্যমে রুমানা আহমেদের স্ট‍্যাটাসের স্ক্রিনশট।

গত মে-জুন মাসে অনুষ্ঠিত ঢাকা প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স মোটামুটি ভালো হলেও দুর্দান্ত কিছু ছিল না। মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে সাত ইনিংসে দুই ফিফটিসহ ৩৬.৪০ গড়ে করেন ১৮২ রান। লেগ স্পিনে ওভারপ্রতি স্রেফ ২.৭০ রান খরচায় তিনি ধরেন ১১ শিকার। 

প্রিমিয়ার লিগ চলাকালেই হয় ইমার্জিং টিমস এশিয়া কাপ। সেখানেও জায়গা হয়নি রুমানার। ফলে লিগ শেষ হওয়ার পর থেকে পুরোপুরিই খেলার বাইরে তিনি। আর এবার রহস্যময় স্ট্যাটাস দিয়ে বাড়ালেন কৌতূহল। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স